একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

জয়ের আত্মবিশ্বাস নিয়ে মালদ্বীপে বসুন্ধরা

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘরের মাঠে প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। এরপর এএফসি কাপ খেলতে গত ১২ আগস্ট মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশে ঢাকা ছাড়ে অস্কার ব্রুজনের শিষ্যরা। করোনা চলাকালে ফ্লাইট স্বল্পতার জন্য তাদের দোহা হয়ে ঘুরে মালে যেতে হয়। এবার জয়ের আত্মবিশ্বাস নিয়ে মালদ্বীপে গেছে বসুন্ধরা। সেখানে যাবার আগে একথা জানিয়েছেন, দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। এছাড়া ডি-গ্রুপে ৩টি ম্যাচ খেলবে বসুন্ধরা। এই গ্রুপে আরো রয়েছে ভারতের মোহনবাগান ও বেঙ্গালুরু এফসি এবং মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব ও ইগলস ক্লাবের মধ্যে প্লে-অফে জয়ী দল। ১৫ আগস্ট হবে মালে স্টেডিয়ামে প্লে-অফের ম্যাচ। প্লে-অফ শেষে ১৮ আগস্ট গ্রুপপর্বের প্রথম ম্যাচে বসুন্ধরার প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব। প্লে-অফে জয়ী দলের সঙ্গে ২১ ও ২৪ আগস্ট মোহনবাগানের বিপক্ষে খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা। দুই ফরোয়ার্ড মতিন মিয়া ও তৌহিদুল আলম সবুজের সঙ্গে ডিফেন্ডার রিমন হোসেন যেতে পারেননি দলের সঙ্গে।
রিমনের ইনজুরি, সবুজ করোনা পজিটিভ ও মতিনের পাসপোর্ট সমস্যা রয়েছে।
তাছাড়া গত মে মাসে এএফসি কাপের দক্ষিণ এশিয়ার গ্রুপের খেলা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে টুর্নামেন্ট হঠাৎ স্থগিত হয়ে যাওয়ায় বিমানবন্দর রওনা হয়েও ফেরত এসেছিল বসুন্ধরার ফুটবলাররা। অবশেষে দুই দফা পিছিয়ে আগামী ১৮ আগস্ট থেকে টুর্নামেন্ট শুরু হচ্ছে। তবে যাইহোক জয়ের আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবেন অস্কার ব্রুজনের শিষ্যরা। এ বিষয় তিনি বলেন, বসুন্ধরা কিংস গত দুই-তিন বছরে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে। এখন সময় আমাদের দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার। যদিও দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার পথটা সহজ নয়। স্বাগতিক মালদ্বীপ ও ভারতের ক্লাব প্রতিপক্ষ। তারা অবশ্যই শক্ত প্রতিদ্ব›দ্বী। তবে আমরা সেই চ্যালেঞ্জ জয় করতে চাই। আমি মালদ্বীপে কোচিং করিয়েছি। তাই সেই অভিজ্ঞতা কিংসের ফুটবলারদের মধ্যে দিতে চাই। মালদ্বীপের আবহাওয়া ও ক্লাবগুলোর শক্তি সম্পর্কে আমার ধারণা রয়েছে। এগুলোর ব্যাপারে আমার শিষ্যদের জানাতে পারব। ১৮ আগস্ট মাজিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ। শুরুটা জয় দিয়ে করা খুব গুরুত্বপূর্ণ। আমি মনে করি, যে কোনো টুর্নামেন্ট জয় দিয়ে শুরু হলে পরবর্তী রাউন্ডে যাওয়ার পথ সহজ হয়।
এদিকে বসুন্ধরা কিংস গত তিন বছর দেশের মাটিতে অনেক ম্যাচ খেললেও দেশের বাইরে খেলেনি। মালদ্বীপের ক্লাবকে আমন্ত্রণ জানিয়ে নীলফামারিতে ম্যাচ খেলেছিল। গত বছর এএফসি কাপে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ঢাকায় ৫-১ গোলে হারালেও ফিরতি লেগ খেলার আগেই করোনায় টুর্নামেন্ট স্থগিত হয়। এখন দেখার বিষয় এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপ টুর্নামেন্টে কেমন লড়াই করেন অস্কার ব্রুজনের শিষ্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়