খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

মতলব উত্তরে স্বেচ্ছায় ময়লা-আবর্জনা পরিষ্কার

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি : মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বাজারসংলগ্ন মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নিষ্কাশন খালে দীর্ঘদিনের জমে থাকা ময়লা-আবর্জনা ও কচুরিপানা পরিষ্কার করেছেন পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম। গত মঙ্গলবার ছেঙ্গারচর বাজারের কৃষি ব্যাংকের সামনে থেকে স্বেচ্ছায় খালের ময়লা-আবর্জনা পরিষ্কার কার্যক্রম শুরু করেন।
উপজেলার ছেঙ্গারচর, বালুরচর, কলাকান্দা, হানিরপাড়, মিলারচর, মাথাভাঙ্গা, জোড়খালী, বারোআনিসহ বিভিন্ন এলাকার বৃষ্টির জলাবদ্ধতা সৃষ্টি হয়। সাইফুল ইসলাম বলেন, খাল-নালা হলো পানি চলাচলের পথ। কিন্তু দুর্ভাগ্যজনক অসচেতনভাবে খালে-নালায় ময়লা-আবর্জনা ফেলছে। গৃহস্থালি বর্জ্য, পচা পেঁয়াজ, ছেঁড়া টেবিল ক্লথ, পলিথিন ও প্লাস্টিক বর্জ্য। এ খাল এখন কচুরিপানা, ময়লা-আবর্জনা ও মশার প্রজনন আখড়ায় পরিণত হয়েছে।
একদিকে করোনা মাহামারির সংক্রমণ বেড়েছে। অপরদিকে যদি মশার উৎপাতে ডেঙ্গু, ম্যালেরিয়ার প্রকোপ বাড়ে তাহলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।
ব্যবসায়ী ইয়াছিন বলেন, নিষ্কাশন খালে কচুরিপানা ও বাজারের ময়লা ফেলা হয়। এতে খাল দিয়ে পানি নিষ্কাশন হচ্ছে না। সাইফুল ইসলাম ভাইয়ের অর্থায়নে কিছু অংশ পরিষ্কার করা হচ্ছে।
এভাবে যার জায়গা নিজ উদ্যোগে পরিষ্কার করলে আর জলাবদ্ধতার সৃষ্টি হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়