গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

হোমনায় দৌরাত্ম্য বেড়েছে নারী ছিনতাইকারীদের

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনা বাজার থেকে দিনে দুপুরে এক নারীর ভ্যানিটি ব্যাগ থেকে দুই লক্ষাধিক টাকা ছিনতাইকালে চার নারীকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার ভিকটিম শারমিন আক্তারের বাবা উপজেলার শ্রীমদ্দি গ্রামের বাসিন্দা মো. মনু মিয়া বাদী হয়ে ওই চার নারীর বিরুদ্ধে হোমনা থানায় মামলা করে। মামলার পর গতকালই আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠিয়ে দেয় পুলিশ।
মামলার আসামি চার নারী হলেন- আঁখি সরকার (২০), হাছিনা আক্তার (২৬), শিউলি (২০) ও মৌসুমী (২৫)। এদের

মধ্যে আঁখি সরকারের বাড়ি দাউদকান্দিতে। অন্যদের বাড়ি তিতাস উপজেলায়।
জানা গেছে, সোমবার উপজেলার শ্রীমদ্দি গ্রামের মনু মিয়া তার মেয়ে শারমিন আক্তারকে সঙ্গে নিয়ে প্রবাসী ছেলের পাঠানো ২ লাখ ১২ হাজার টাকা সোনালী ব্যাংক হোমনা শাখায় নিজের হিসাব নম্বরে জমা দিতে যান। কিন্তু ব্যাংকে অনেক ভিড় থাকায় তিনি দীর্ঘক্ষণ অপেক্ষা করেও টাকা জমা দিতে পারেননি। পরে দুপুর সাড়ে ১২টার দিকে মেয়ে শারমিন আক্তারের ভ্যানিটি ব্যাগে টাকা ঢুকিয়ে মেয়েকে বাড়িতে পাঠিয়ে দেন। শারমিন আক্তার মেয়েকে সঙ্গে করে ব্যাংক থেকে ভ্যানিটি ব্যাগে টাকা নিয়ে হোমনা বাজারের মেঘনা ডায়াগনস্টিক সেন্টারে যান। এ সময় তার ব্যাগের চেইন খুলে পেছন থেকে বোরকা পরিহিত চার নারী টাকা নিয়ে পালানোর সময় শারমিন আক্তার চিৎকার করতে থাকেন। পরে উপস্থিত লোকজন চার নারীর তিনজনকে আটক করতে পারলেও একজন এক লাখ টাকার এক বান্ডিল নিয়ে পালিয়ে যায়। বাকি এক বান্ডিল টাকা পালানোর সময় মাটিতে পড়ে যায়। সেটা স্থানীয়রা উদ্ধার করে শারমিনের হাতে দেন। আটকের পর স্থানীয় লোকজন তিন নারীকে বাকি টাকা নিয়ে আসতে বললে কিছুক্ষণ পর টাকা নিয়ে পালিয়ে যাওয়া এক নারী বান্ডিল থেকে ২০ হাজার টাকা রেখে ৮০ হাজার টাকা নিয়ে এসে শারমিনকে ফেরত দেয়।
স্থানীয় প্রত্যক্ষদর্শী লাকি জানান, এক লাখ টাকা নিয়ে পালিয়ে গিয়ে আটককৃতদের চাপ দিলে পরে এসে ৮০ হাজার টাকা ফেরত দেয়। অনেক চাপের পরও ২০ হাজার টাকা ফেরত দেয়নি। পরে হোমনা থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।
হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ বলেন, টাকা ছিনতাইয়ের অভিযোগে থানায় মামলা হয়েছে। আসামিদের গতকাল মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে, গতকাল মঙ্গলবার সকালে এক বৃদ্ধার গলা থেকে তিন তরুণী সোনার চেইন ছিনতাই করার সময় এক তরুণীকে আটক করে জনতা।
প্রত্যক্ষদর্শী অটোচালক সোহেল জানান, হোমনা বাজারের ওভার ব্রিজের নিচ থেকে ব্যাটারিচালিত অটোরিকশা করে আমিরন নামে এক বৃদ্ধা উপজেলার চরের গাঁ যাচ্ছিলেন। এ সময় তার সঙ্গে অপরিচিতা বোরকা পরিহিত আরো তিন তরুণী অটোরিকশায় ওঠে। পরে অটোরিকশাটি শ্রীমদ্দি তারা মিয়া বেকারির বাড়ির সামনে এলে বোরকা পরিহিত তিন তরুণীর একজন বৃদ্ধা নারীকে বলেন, আন্টি নিচে আপনার টাকা পড়েছে। এ সময় বৃদ্ধা নারী নিচে তাকালে অটোতে থাকা আরেক তরুণী বৃদ্ধার গলায় থাকা সোনার চেইনটি ছিঁড়ে ফেলে। এ সময় বৃদ্ধা চিৎকার করতে থাকলে আশপাশের লোকজন এগিয়ে আসে। অটোতে থাকা আরো দুই তরুণী পালিয়ে গেলেও যার কাছে ছিনতাই করা চেইনটি ছিল স্থানীয়রা ওই তরুণীকে আটক করে ফেলে এবং বোরকাপরা তরুণীর কাছ থেকে স্বর্ণের চেইনটি উদ্ধার করে বৃদ্ধাকে দিয়ে দেন।
পরে আটক ওই তরুণী উপস্থিত লোকজনের পায়ে ধরে কান্নাকাটি করতে থাকলে তাকে ছেড়ে দেয়া হয়। আটক তরুণী স্থানীয়দের জানান তার বাড়ি মুরাদনগর উপজেলায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়