গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

হাতীবান্ধায় চার কোটি টাকার গাছ কর্তন থানায় ডায়েরি

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, লালমনিরহাট : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় চার কোটি টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে একটি চক্র।
অভিযোগে জানা গেছে, উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডে ময়দান থেকে বাউরা ইউনিয়নের হোসনাবাদ গ্রামের সীমানা পর্যন্ত আঞ্চলিক সড়কের দুই ধারের বিভিন্ন প্রজাতির প্রায় সাড়ে ৩ হাজার গাছ কেটেছে একটি চক্র। যার আনুমানিক মূল্য চার কোটি টাকা। এ বিষয়ে সচেতন মহলের পক্ষে বুড়া সারডুবি গ্রামের মৃত ছকমল খাঁর ছেলে আব্দুর রহমান ওই গাছ কাটা নিয়ে থানায় লিখিত অভিযোগ করার প্রস্তুতির কথা শুনে বড়খাতা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল (সোহেল) অভিযোগকারী আব্দুর রহমানকে হুমকি দেন। পরে গত রবিবার আব্দুর রহমান হুমকিদাতা ইউপি চেয়ারম্যানসহ জড়িত সদস্যদের বিরুদ্ধে স্থানীয় থানায় একটি ডায়েরি করেন। অভিযোগকারী আব্দুর রহমান জানান, কিছুসংখ্যক লোক গত কয়েক দিন ধরে অবৈধভাবে গাছগুলো কেটে সাবাড় করে ফেলেছে। এ বিষয়ে থানায় অভিযোগ করতে গেলে বড়খাতা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল (সোহেল) মোবাইলফোনে হুমকি দেন। গাছ কাটার বিষয় আমি যেন মাথা না ঘামাই সে বিষয়ে বিরত থাকতে বলেন।
আব্দুর রহমান আরো জানান, ফকিরপাড়া ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য রুহুল কুদ্দুস লিটনসহ কয়েকজন ইউপি সদস্য গাছ কাটার সঙ্গে জড়িত রয়েছেন।
এ প্রসঙ্গে ইউপি সদস্য রুহুল কুদ্দুস লিটন অভিযোগের কথা অস্বীকার করেন। বড়খাতা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটার সঙ্গে জড়িত ও হুমকি দেয়ার কথা অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে।
এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়