গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চারা বিতরণ

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : সোনাগাজী ফুড গার্ডেন চত্বরে গতকাল মঙ্গলবার সকালে পৌরসভাসহ ৯টি ইউনিয়নে গাছের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবু সুফিয়ান। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক পাটোয়ারী, সহসভাপতি হাসান রাজা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল হক জাহিদ, সাংগঠনিক সম্পাদক মাস্টার আনিছুর রহমান, দপ্তর সম্পাদক ছালাহ উদ্দিন , প্রচার ও প্রকাশনা সম্পাদক গিয়াস উদ্দিন, সদর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক রহমত উল্যাহ, মঙ্গলকান্দি ইউনিয়ন জাতীয় পার্টির সহসভাপতি আবুল কাশেম মেম্বার।

প্রস্তুতি সভা

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : কমলনগরে বিকল্পধারা বাংলাদেশের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকালে উপজেলা সদর হাজিরহাটে উপজেলা বিকল্পধারা এ সভার আয়োজন করে। বিকল্পধারা নেতা আব্দুল গণির সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিকল্পধারার সাবেক সাধারণ সম্পাদক মো. ছিদ্দিক মিয়া। বিশেষ অতিথি ছিলেন- বিকল্পধারা নেতা বশির আহাম্মদ মেম্বার, সেকান্তর মেম্বার, সফিউল্যাহ হাওলাদার ও আব্দুস সহিদ ফরাজী। বিকল্পধারা নেতা শাহাজানের পরিচালনায় এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিকল্পধারা নেতা ফারুক হাওলাদার, ছালাউদ্দিন হাওলাদার, খোকন হাওলাদার, মো. জসিম উদ্দিন, মো. সুজন, ফারুক প্রমুখ।

সার বিতরণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : বাঘায় কৃষকদের মাঝে বীজতলা স্থাপনের জন্য রোপা আমন বীজ, প্রদর্শনীর উপকরণসহ প্রয়োজনীয় সার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা কৃষি অধিদপ্তর এ আয়োজন করে। অর্থবছর ২০২০-২১ রাজস্ব খাতের অর্থায়নে রোপা আমন চাষে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের কমিউনিটি সবজি-বীজতলা স্থাপন ও পুষ্টি প্রযুক্তি গ্রাম প্রদর্শনীর এই উপকরণ বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ৭টি ইউনিয়নের গ্রাম পর্যায়ে রোপা আমন বীজের প্রদর্শনী জমি স্থাপন করা হবে। উপজেলার ২৩ জন কৃষকের মাঝে উন্নতমানের বীজ, সার ও প্রদর্শনী সাইনবোর্ড সরবরাহ করা হয়েছে।

খাদ্য বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : করোনায় লকডাউনে নিম্ন আয় ও শ্রমজীবী ৫০০ জন মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট ঠাকুরগাঁও জেলা শাখা। গত সোমবার দুপুরে শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা, পুরনো বাসস্ট্যান্ড গোলচত্বর ও কোর্ট চত্বরসহ বেশ কয়েকয়টি স্থানে এই কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় জোটের ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি অনুমপ কুমার রায়, সাধারণ সম্পাদক পার্থ সারথী দাস, শিক্ষাবিদ প্রফেসর মনতোষ কুমার দে, সমাজসেবক দই ঘরের স্বত্বাধিকারী অতুল পাল প্রমুখ উপস্থিত ছিলেন।
মতবিনিময়

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : বাঘা প্রেস ক্লারের সাংবাদিকদের সঙ্গে বাঘা থানার নবাগত ওসি সাজ্জাদ হোসেন মতবিনিময় করেছেন। এ সময় সহযোগিতা চেয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় দেশ ও জনগণের কল্যাণে সেবক হয়ে কাজ করতে চাই। এছাড়া মাদক নির্মূল অভিযান থাকবে। আমার এ চাওয়া-পাওয়ায় সবার সহযোগিতা কামনা করছি। গত রবিবার ওসির কার্যালয়ে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল হক আমান, ভোরের কাগজ উপজেলা প্রতিনিধি আব্দুল হামিদ মিঞাসহ প্রেস ক্লাবের ২০ জন সাংবাদিক।

সুরক্ষাসামগ্রী বিতরণ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : জেলা পরিষদের পক্ষ থেকে পরিষদের সদস্য ও চাটখিল উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ইমরুল চৌধুরী রাসেল গতকাল মঙ্গলবার সাংবাদিকদের জন্য করোনা সুরক্ষা সামগ্রী প্রেস ক্লাব সভাপতি মো. হাবিবুর রহমানের হাতে তুলে দেন। এ সময় উপজেলা যুবলীগ আহ্বায়ক মো. বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি দিদার-উল-আলম, অর্থ-সম্পাদক জসিম মাহমুদ, সাংবাদিক মামুন হোসেন, সাঈদ মোহাম্মদ তুষার, শামছুদ্দিন শামিম ও মোহাম্মদ রুবেল। এছাড়া ইমরুল চৌধুরী রাসেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের জন্য করোনা সুরক্ষা সামগ্রী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার মোশতাকের হাতে তুলে দেন।

মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : রাণীনগরে নেশা জাতীয় ১৩ পিস ইনজেকশন অ্যাম্পুলসহ মোজাম্মেল হক হুকা (৫৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হয়েছে। আটককৃত ব্যক্তি উপজেলার সদর ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের মৃত মকিম উদ্দিনের ছেলে। রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ জানান, সদরের রেলগেটের পেট্রোল পাম্প এলাকায় সোমবার সন্ধ্যায় সেখানে অভিযান চালানো হয়। এ সময় মাদক ব্যবসায়ী মোজাম্মেল হক হুকাকে আটক করে পুলিশ। আটককালে তার কাছ থেকে নেশা জাতীয় ইনজেকশন ১৩ পিস অ্যাম্পুল, মাদক বিক্রির ২০০ টাকা ও একটি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়।

অ্যাম্বুলেন্স উদ্বোধন

বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি অ্যাম্বুলেন্স উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ এড. পীর ফজলুর রহমান মিসবাহ্। গত সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভার্চুয়াল জুম মিটিংয়ের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মো. সাদি উর রহিম জাদিদের সঞ্চালনায় সংসদ সদস্য সংযুক্ত হয়ে এর উদ্বোধন করেন। সভায় সংযুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. আব্দুল্লাহেল মারুফ। সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার, নার্সসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়।

চেক বিতরণ

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : কালাইয়ে জটিল রোগের চিকিৎসার চেক বিতরণ করা হয়েছে। গত সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিরা রোগে আক্রান্ত রোগীদের ২০২০-২১ অর্থবছরের তৃতীয় ও চতুর্থ কিস্তির অর্থ ১২ জন প্রত্যেকে ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার। এ সময় সহকারী কমিশনার (ভূমি) মিনহাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান ও উপকারভোগীসহ সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অক্সিজেন সিলিন্ডার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জরুরি চিকিৎসার জন্য ব্যক্তিগত অর্থায়নে ৩০টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডক্টর সামীউল আলম লিটন। গত সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হকের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রবিউল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কুদ্দুছ, উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়