গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

শেরপুরে ৭শ ফুট রাস্তা নিয়ে আতঙ্কে এলাকাবাসী

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : শেরপুরের বৃন্দাবনপাড়া গ্রামের সাতশ’ ফুট কাঁচা রাস্তা নিয়ে আতঙ্কে রয়েছে এলাকার প্রায় ২ হাজার বাসিন্দা। বৃষ্টিতে ভূমিধসে যে কোনো সময় রাস্তাটি নদীতে ভেঙে পড়ে চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা তাদের।
এলাকাবাসী জানান, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বৃন্দাবনপাড়ায় করতোয়া নদীর ওপর পাকা সেতু থেকে দুলালের বাড়ি পর্যন্ত সাড়ে ১২ ফুট চওড়া ও ৭০৮ ফুট দৈর্ঘ্যরে রাস্তাটি দুবারের বন্যায় ক্ষতিগ্রস্ত হয়।
কিন্তু তারপর রাস্তাটি মেরামত না করায় চরম ঝুঁকির সৃষ্টি হয়েছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন এলাকার শত শত কৃষক, শ্রমিক, মৎস্যজীবীসহ নানা শ্রেণিপেশার মানুষ শহরে যাতায়াত করেন।
এলাকার একমাত্র রাস্তায় হওয়ায় যদি নদীতে ভেঙে পড়ে তাহলে এলাকার মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হবে।
স্থানীয় এম এ মুনসুর মোল্লা ও আবু সাঈদ জানান, বর্তমানে রাস্তাটি চরম ঝুঁকির মধ্যে আছে। যে কোনো মুহূর্তে তা নদীতে বিলীন হতে পারে।
এছাড়া প্রায়ই ঘটছে দুর্ঘটনা। আমরা রাস্তাটি মেরামত করার জন্য উপজেলার বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জানিয়েছি। তারপরও এটি সংস্কারে কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না।
গাড়ীদহ ইউপি চেয়ারম্যান মো. দবির উদ্দিন জানান, ওই রাস্তাটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র পথ। তাই সেটি যাতে ভালোভাবে মেরামত করা হয় সেজন্য আমিও সুপারিশ করেছি।
এ ব্যাপারে শেরপুর উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. আব্দুর রশিদ জানান, এলাকার জনদুর্ভোগ কমাতে রাস্তাটি পরিদর্শন করে সংস্কারের জন্য ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়