গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

পদ্মা সেতুর খুঁটির সঙ্গে আবারো ধাক্কা : থানায় জিডি, ফেরির মাস্টার ও সুকানি সাময়িক বরখাস্ত

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হিমা বেগম, মুন্সীগঞ্জ থেকে : পদ্মা সেতুর ১০ নম্বর খুঁটির সঙ্গে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কার ঘটনায় লৌহজং থানায় জিডি করেছে পদ্মা সেতু কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেন লৌহজং থানার ওসি মো. আলমগীর হোসাইন। তিনি বলেন, থানায় রাত ১১টায় সাধারণ ডায়েরি রুজু করা হয়।
পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের বলেন, গত সোমবার রাতে ফেরির ধাক্কার ঘটনায় লৌহজং থানায় রাত ১১টায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। মুন্সীগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, লৌহজং থানায় জিডি হলেও এর তদন্ত করবে শিমুলিয়া ঘাট নৌপুলিশ। এদিকে ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় ফেরির মাস্টার মো. দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি মো. আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করেছে বিআইডব্লিউটিসি। অপরদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-করপোরেশন ফেরি দুর্ঘটনা তদন্ত করতে ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান।
উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের একটি রো-রো ফেরি পদ্মা সেতুর ১০ নম্বর খুঁটিতে ধাক্কা দেয়। এতে খুঁটির সামান্য ক্ষতি হয় এবং ২৭টি যানবাহন ভর্তি রো-রো ফেরিটির পেছনের অংশের তলা ফেটে পানি ঢুকতে শুরু করে। ফেরিটিতে পানি ওঠা অবস্থায় দ্রুত শিমুলিয়ার ২ নম্বর ঘাটে নোঙর করা হয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে বিশেষ ব্যবস্থায় পাম্প লাগিয়ে পানি অপসারণ ও একই সঙ্গে ফেটে যাওয়া তলা মেরামতের কাজ করে বলে বিআইডব্লিউটিসির নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এ ঘটনায় এক নারীসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। এছাড়া ফেরিতে থাকা একটি ট্রাক ছিটকে অপর একটি প্রাইভেট কারের উপর পড়লে গাড়িটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।
শিমুলিয়ায় ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড় : লকডাউন শিথিলের আগের দিন মঙ্গলবার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। গতকাল মঙ্গলবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের ২১ জেলার যাত্রীসাধারণ ছুটতে শুরু করেছেন ঢাকার উদ্দেশে।

লকডাউনে স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতে পারাপারে যাত্রীর এ ঢল নামে।
এদিকে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে ৪ শতাধিক যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি। বর্তমানে নৌরুটে ৭টি ফেরি চলাচল করছে। তাছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক ফয়সাল আহম্মেদ জানান, নৌরুটে ছোট-বড় মিলিয়ে বর্তমানে ৭টি ফেরি সচল রয়েছে। ফেরিতে শত শত যাত্রী আসছেন। ৪ শতাধিক ছোট-বড় গাড়ি রয়েছে পারাপারের অপেক্ষায়। তার মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। সোমবারের চেয়ে মঙ্গলবার যাত্রীর উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়