গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

দীর্ঘদিনেও হয়নি রাস্তা সংস্কার : পুনট হাটে হাঁটাই দায়

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মামুনুর রশীদ, কালাই (জয়পুরহাট) থেকে : কালাই উপজেলাধীন সর্ববৃহৎ পুনট হাট ৪.৭০ একর সরকারি খাস জমির ওপর ব্রিটিশ শাসন আমলে হাটটি স্থাপিত। সপ্তাহে দুদিন সোমবার ও বৃহস্পতিবার হাট বসে আর বাজার প্রতিদিন। প্রতি বছরই বর্ষাকালে হাটের ভিতরের রাস্তাগুলো কাদায় ভরপুর চলাচলের অযোগ্য হয়ে থাকে। রাস্তাগুলোতে এইচবিবি সোলিং ইট বসানো আছে কিন্তু দীর্ঘদিন ধরে সংস্কার না করায় যানবাহন চলাচলের ফলে ইট মাটির অনেক নিচে দেবে গিয়ে উপরে মাটি জমিয়ে পচন ধরে কাদার সৃষ্টি হয়েছে। হাট করতে আসা জন সাধারণকে ওই রাস্তাগুলোতে কাদার মধ্যেই কষ্ট করে চলাচল করতে হয়।
হাট করতে আসা পাঁচগ্রামের রেজাউল করিম, ডিংরা পাড়া গ্রামের তৈয়ব আলী মণ্ডল, পুনট পূর্বপাড়া গ্রামের আব্দুর রহিম গফুর ও ভ্যানচালক হযরত আলী, দেওগ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নান মণ্ডল, সরদারপাড়ার লোহার তৈজসপত্র ব্যবসায়ী আলম মণ্ডল, ওষুধ ব্যবসায়ী স্বাধীন কুমার সিংহসহ অনেকেই জানান, হাটের প্রধান রাস্তাটি কর্দমাক্ত হওয়ায় আমাদের সবার চলাচলে ভীষণ অসুবিধা হইতেছে, তাই অতিদ্রুত পুনট হাটের রাস্তাগুলো সংস্কারের মাধ্যমে কাদা মুক্ত করা প্রয়োজন। ধানচাল ব্যবসায়ী ইউসুব আলী হারুন বলেন, রাস্তাটি কাঁচা হওয়ায় মালামাল পরিবহনের জন্য সহজে ভ্যান পাওয়া যায় না পাইলে ও ভারা অতিরিক্ত দিতে হয়। রাস্তাটির দুধারে থাকা স্টলের মালিক ভুসিমালের দোকানদার এনামুল হক, ইউনুস আলী, আয়নার হক নয়ন, দুলাল, রুবেল হাড়িপাতিল ব্যবসায়ী সুধান্য, স্বর্ণ ব্যবসায়ী অখিল চন্দ্র কর্মকার, কীটনাশক ওষুধ ব্যবসায়ী শাহিনুর ইসলাম শাহিনসহ অনেকেই জানান, রাস্তাটির কাদার জন্য তাদের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতে অনেক সমস্যা হচ্ছে।
হাটের ইজারাদার আবু হাসান জানান, পুনট ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় পুনট হাটের রাস্তাটির সমস্যা সমাধান করা হবে। উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার জানান অতিদ্রুত পুনট হাটের রাস্তাটি সংস্কারের ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়