গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বজ্রপাতে মৃত্যু
কাহালু (বগুড়া) প্রতিনিধি : বজ্রপাতে কাহালু উপজেলার পাইকড় হিন্দুপাড়া গ্রামের গুপী চন্দ্র (৩২) ও তার ছেলে মিলন চন্দ্র (১০) গত সোমবার সন্ধ্যায় নিহত হয়েছে। জানা গেছে, ওই দিন বিকালে বাবা ও ছেলে গ্রামের পাশে জমিতে মরিচ চাষের জমি তৈরির কাজ করছিল। হঠাৎ বজ্রপাত হলে বাবা ও ছেলের মৃত্যু হয়। গুপী চন্দ্র ওই গ্রামের চণ্ডী চন্দ্রের ছেলে।
মেশিন বিতরণ
টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : টঙ্গীবাড়ীতে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় অসহায় ও দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন পরিষদ ভবনে ১২ জন নারীকে এ সেলাই মেশিন দেয়া করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জগলুল হালদার ভুতু। আরো উপস্থিত ছিলেন- পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান মিলেনুর রহমান মিলন, ইউপি সদস্য আনিছ হোসেন, আ. হক, আয়েশা বেগম, শিলা বেগম, আ.লীগ নেতা লুৎফর রহমান খুকু, জাহানুর রহমান সওদাগর প্রমুখ।
প্রস্তুতি সভা
মদন (নেত্রকোনা) প্রতিনিধি : মদনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমার সভাপতিত্বে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ, জেলা পরিষদ সদস্য আয়েশা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ প্রমুখ। ওই দিন স্থানীয়ভাবে সরকারি কর্মসূচিতে অংশগ্রহণ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সভায় উপস্থিত সবার মতামতের ভিত্তিতে পৃথকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা এবং তার রুহের মাগফিরাত কামনায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে মিলাদ মাহফিল এবং দোয়া মোনাজাত অনুষ্ঠান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
দুর্ঘটনায় নিহত
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের ছলছলি নামক স্থানে মাহেন্দ্র ট্রাক্টরের ধাক্কায় ব্যাটারিচালিত অটোচার্জার চালক উত্তম (৩৫) নিহত হন। এ সময় আহত হন আরো ২ জন। গত সোমবার সন্ধ্যায় ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে আউলিয়াপুর ইউনিয়নের বোর্ড অফিস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত অটোচালক উত্তম পৌর শহরের মুন্সীপাড়া মহল্লার জৈষ্ঠ মহনের ছেলে। ঘটনার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনসহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।
মদসহ আটক ২
বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : বোদায় এক বোতল বিদেশি মদ ও ৫০০ গ্রাম গাঁজাসহ মো. জাহাঙ্গীর আলম (৩৩) ও মো. আবু তাহের রানা (২৮) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গত সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিত্বে বোদা থানার এসআই সাইফুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের মাড়েয়া বাজার থেকে মাদক বিক্রির সময় হাতেনাতে তাদের আটক করে। আটককৃত জাহাঙ্গীর আলম নিলফামারী জেলার সদর থানার গোড়গ্রাম এলাকার মৃত মনসুর আলমের ছেলে এবং আবু তাহের রানা একই জেলার ধোবাডাঙ্গা এলাকার মৃত রবিউল ইসলামের ছেলে। এ সময় মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরী দুই মাদক ব্যবসায়ীকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে গতকাল আদালতে পাঠানো হয়েছে।
আলোচনা সভা
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় জা?তির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। উপজেলা শ্রমিক লীগ গত সোমবার রাতে পৌর শহ?রের ব্যাংকপাড়া আ.লীগ কার্যালয়ে কর্মসূচির আয়োজন করে। শ্রমিক লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- পৌর আ.লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলতাফ হোসেন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহমেদ, উপজেলা আ.লীগ সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খান, প্রচার সম্পাদক ফজলুল হক মনি, উপজেলা যুবলীগ সহসভাপতি আরিফুল ইসলাম সোহাগ, ছাত্রলীগ নেতা আবু ইউসুফ রায়হান। দোয়া পরিচালনা করেন মাওলানা মো. আব্দুল কাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়