গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

খুলনায় ঠিকাদারকে একসঙ্গে ২ ডোজ টিকা প্রদান : তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনায় মো. রোকনুজ্জামান (৩৬) নামে এক ঠিকাদারকে একসঙ্গে দুই ডোজ করোনা টিকা দেয়ার অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে খুলনার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে টিকা নিতে এলে সেখানকার কর্তব্যরত নার্স তাকে পরপর দুবার টিকা দেন। খুলনার কয়রা উপজেলা শ্রীফলতলা গ্রামের বোনাই মোড়লের ছেলে তিনি।
রোকনুজ্জামান বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আমি টিকা দেয়ার জন্য চেয়ারে বসি। এক নার্স এসে আমাকে জিজ্ঞাসা করেন আমার হাই প্রেসার আছে কিনা। আমি বললাম, আমার প্রেসার নেই। এরপর তিনি আমাকে টিকা দিয়ে কাগজটা দেন। এ সময় ওই নার্স আমাকে কিছুক্ষণ বসে বিশ্রাম নিতে বলেন। আমি সেখানেই বসেছিলাম। ১ মিনিট পরই অন্য নার্স এসে আমাকে আবার টিকা দিয়ে দেন। আমি কিছু বলার আগেই নাসর্টি আমার বাহুতে সুঁই ফুটিয়ে দেন। এ সময় আমার পাশে থাকা একজন বলেন, ওনাকে কেন টিকা দিলেন? ওনাকে তো টিকা দেয়া হয়ে গেছে। আমি তখন বলি আমাকে টিকা দিয়েছে, আবার দিলেন কেন? আপনি আমার কাছে জিজ্ঞাসা করেছেন ? নার্সটি সেই সময় কোনো উত্তর না দিয়ে বের হয়ে যান। রোকনুজ্জামান অভিযোগ করে বলেন, টিকা দেয়ার পর নার্সরা আমাকে তড়িঘড়ি করে হাসপাতাল থেকে বের করে দেয়ার চেষ্টা করেন। আমি প্রতিবাদ করলে আমাকে হাসপাতালের বেডে শুইয়ে রাখেন। টিকা কেন্দ্রের পাশের ৬নং বেডে আছি। শরীর বেশ দুর্বল লাগছে।
খুলনা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, হাজার হাজার মানুষকে টিকা দেয়া হচ্ছে, এখন পর্যন্ত কোনো ভুল হয়নি। ভুল করেই এটা হয়েছে। নার্স দ্বিতীয়বার যখন টিকা দিতে এলো তখন যদি টিকাগ্রহণকারী ব্যক্তি আপত্তি করতেন তাহলে আর দ্বিতীয়বার টিকা দেয়া হতো না। তিনিও আপত্তি করেননি। তাকে টিকা দেয়ার পর ৩ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি। বর্তমানে রোকনুজ্জামান সুস্থ রয়েছেন।
তিনি বলেন, এ ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পর প্রকৃত ঘটনা জানা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়