নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

মোরেলগঞ্জে সাত দিনের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : মোরেলগঞ্জ পৌরসভার আয়োজনে ৭ দিনব্যাপী অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। গত ২ আগস্ট থেকে অনলাইন প্রশিক্ষণ কোর্স গত রবিবার রাতে শেষ হয়েছে।
মোরেলগঞ্জ পৌরসভার মেয়র এস এম মনিরুল হক তালুকদারের সভাপতিত্বে অনলাইন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা, মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার।
এছাড়া অন্যদের মধ্যে অনলাইনে যুক্ত ছিলেন- মোরেলগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এইচ এম শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক শামীম আহসান মল্লিকসহ শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
প্রশিক্ষণের প্রশিক্ষক ও অনুষ্ঠান সঞ্চালক হিসেবে ছিলেন- সমবায় অধিদপ্তরের আইসিটি, ইসিটি প্রকল্প প্রশিক্ষক কাজী আনোয়ারুল ইসলাম এবং বসুন্ধরা গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ব্রান্ড দিব্য তনু দাস।
মোরেলগঞ্জ পৌরসভার আয়োজনে অনলাইনে একঝাঁক মেধাবী তরুণ নিবন্ধনের মাধ্যমে এ প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রশিক্ষণ গ্রহণকারী অনেকের দাবি, সাত দিনের এ প্রশিক্ষণ- ফ্রিল্যান্সিংয়ের ক্ষেত্রে তাদের মধ্যে আগ্রহ সৃষ্টি করেছে। তাদের দাবি প্রশিক্ষণের সময় বৃদ্ধি করে যদি নিয়মিত এ ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় তবে একটা বড় অংশের বেকার সমস্যার অবসান ঘটতে পারে।
এদিকে প্রশিক্ষণের সমাপনী বক্তব্যে প্রশিক্ষণের উদ্যোক্তা ও আয়োজক এবং অনুষ্ঠানের সভাপতি মোরেলগঞ্জ পৌরসভার মেয়র এস এম মনিরুল হক তালুকদার বলেন, যতখানি সময় যুবসমাজ অহেতুক সামাজিক মাধ্যমগুলোতে ব্যয় করে ততখানি সময় যদি ফ্রিল্যান্সিংয়ে দেয়, তাহলে সমাজ থেকে যেমন অপকর্ম, বিশৃঙ্খলা কমে যাবে তেমনি ঘরে বসেই যুবরা প্রয়োজনীয় অর্থ উপার্জন করতে সক্ষম হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়