শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

স্পিকার শিরীন শারমিন চৌধুরী : বঙ্গমাতার শিক্ষণীয় বিষয় অনুসরণ করতে হবে নারী সমাজকে

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : দেশের নারী সমাজকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবনী থেকে শিক্ষণীয় বিষয়গুলো অনুসরণ করতে হবে। যাতে বঙ্গমাতার কাছ থেকে তার ধৈর্য, সহনশীলতা, দূরদর্শিতা, রাজনৈতিক প্রজ্ঞাসহ অসংখ্য গুণাবলী আমরা আমাদের জীবনে রপ্ত করতে পারি, কাজে লাগাতে পারি, মানুষকে ভালোবাসতে পারি, মানুষের জন্য কাজ করতে পারি এবং মানুষের জন্য নিজেকে নিবেদিত করতে পারি।
গতকাল রবিবার রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভার্চুয়ালি এসব কথা বলেন। স্পিকার বলেন, বঙ্গবন্ধুর প্যারোলের যে ঘটনাটা সেটা সহজ ছিল না, সে সময় পরিবারের ওপর যথেষ্ট চাপ ছিল। বঙ্গমাতাকেও সে সময় নানা ধরনের চাপ দেয়া হতো, তিনি কখনো নতি স্বীকার করেননি বরং তিনি যেটাকে সঠিক বলে মনে করেছেন, সেটাই করেছেন বা ধরে রেখেছেন এবং বঙ্গবন্ধুর কাছে তিনি সেই বার্তাই পৌঁছে দিয়েছেন।
স্পিকার আরো বলেন, বঙ্গমাতা অবিচল আদর্শ ধরে রেখে ছিলেন। তার ব্যক্তিত্বের মাঝে অসাধারণ বিষয় খুঁেজ পাওয়া যায়। একজন মা হিসেবে পরিবারের কেন্দ্রে থেকে কীভাবে সমগ্র পরিবারকে আগলে রেখেছিলেন, প্রতিটি ক্ষেত্রেই সফলতার স্বাক্ষর খুঁেজ পাওয়া যায়।
উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায়ের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা আরিফুর রহমানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, পৌর আওয়ামী লীগের সভাপতি হাইফুজ্জামান ফুল, মহিলা আওয়ামী লীগের সভাপতি জোহরা বেগমসহ রাজনৈতিক নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়