শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অক্সিজেন সিলিন্ডার
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : করোনায় আক্রান্ত রোগীদের সেবার লক্ষ্যে রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ শাখাকে অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন পৌর আওয়ামী লীগের সহসভাপতি ও গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান। গতকাল রবিবার দুপুরে শহরের বটতলাহাট এলাকায় অবস্থিত নিজস্ব কার্যালয়ে তিনি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন। এ সময় তিনি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তাদের হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার তুলে দেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ ফারুক, রেড ক্রিসেন্ট চাঁপাইনবাবগঞ্জ শাখার যুবপ্রধান সুমাইয়া, জেলা আওয়ামী লীগের সদস্য মো. আবু সুফিয়ান, সদর উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার প্রকাশনা সম্পাদক মো. আব্দুল জলিল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফ জামান আনন্দ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আব্দুল আওয়াল তুষার, পৌর ছাত্রলীগের সভাপতি মো. ফয়সাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
মরদেহ উদ্ধার
দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি : দিরাই উপজেলার চরণারচর ইউনিয়নের গোপালপুর হাওরের একটি বিল থেকে এক অজ্ঞাত ব্যক্তির ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার বেলা ১১টার দিকে উপজেলার গোপালপুর হাওরের হাতনি বিলে ভাসমান অজ্ঞাত ব্যক্তির মরদেহ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। দিরাই থানার ওসি আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চেহারা গলে যাওয়ায় তাৎক্ষণিক ওই উদ্ধার করা মরদেহের পরিচয় যানা যায়নি।
স্বামী-স্ত্রী আটক
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : আত্রাই থানা পুলিশ বিশেষ অভিযানে ১ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করেছে। তারা হলো- জয়পুরহাট সদর উপজেলার সাতবাড়িয়া গ্রামের মৃত শমসের আলীর ছেলে সাইদুর রহমান (৪৪) ও তার স্ত্রী তসলিমা (৩৫)। আত্রাই থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, গত শনিবার বিকালে গোপন সংবাদে জানা যায়, আত্রাইয়ে বিক্রির উদ্দেশ্যে জয়পুরহাট থেকে ১ কেজি গাঁজাসহ আকটকৃত স্বামী-স্ত্রী উপজেলার ভরতেঁতুলিয়া সেভেনস্টার শপিংমলের কাছে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে গাঁজাসহ তাদের আটক করে। এ ব্যাপারে আত্রাই থানায় একটি মামলা রুজু করা হয়েছে। গতকাল রবিবার তাদের নওগাঁ জেলহাজতে পাঠানো হয়েছে।
আলোচনা সভা
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ ডা. আলী হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফেরদৌস ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার অচ্যুতানন্দ দাস, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার, মঠবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, সাংবাদিক সমিতির সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার, সাংবাদিক ইসরাত জাহান মমতাজ প্রমুখ। আলোচনা সভায় মায়ের দুধ খাওয়ানোর সুরক্ষায় গুরুত্ব সম্পর্কে অবহিত করেন ডা. প্রীতম কুমার পাইক।
খাদ্যসামগ্রী বিতরণ
বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি : কালের কণ্ঠ শুভসংঘ বেলকুচি শাখার আয়োজনে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহযোগিতা পেয়েছে যমুনার চরাঞ্চল পরিবেষ্টিত উপজেলার তিন শতাধিক পরিবার। গতকাল রবিবার বেলকুচি সরকারি কলেজ মাঠে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ওই কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের সহসম্পাদক ও শুভসংঘ কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরিচালক জাকারিয়া জামান। আরো উপস্থিত ছিলেন- কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অসীম কুমার মণ্ডল, নিউজ২৪ এর আব্দুস সামাদ সায়েম, দৈনিক ভোরের কাগজের বেলকুচি প্রতিনিধি খন্দকার মোহাম্মাদ আলী।
কুপিয়ে জখম
চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : উপজেলার মানিকপুর গ্রামের মাইজের বাড়িতে গত শনিবার গভীর রাতে ঘরে ঢুকে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম করেছে মুখোশধারী সন্ত্রাসীরা। হামলায় গুরুতর আহত হয়েছেন ওই বাড়ির বদিউজ্জামানের ছেলে হুমায়ন কবির (৪৮) ও হুমায়নের স্ত্রী শেপালী বেগম (৩৫)। আহত দুজনকে স্থানীরা উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে শেপালীর অবস্থা আশঙ্কাজনক। আহত হুমায়ন কবির জানান, গত শনিবার ভোর ৪টার দিকে কেউ একজন দরজার বাইরে থেকে দরজা খোলার জন্য বলে। এ সময় তারা দরজা না খোলায় মুখোশধারীরা দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে। মুখোশধারীদের মধ্যে ৪ জন তাদের শয়ন কক্ষে প্রবেশ করে তাকে ও তার স্ত্রীকে এলোপাতাড়ি কোপাতে থাকে।
হামলাকারীরা তাদের দুজনকে ধারালো অস্ত্র দিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চাটখিল থানার ওসি আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়