পরীমনরি ঘনষ্ঠি কে এই কবীর

আগের সংবাদ

তালিকায় হাইপ্রোফাইলদের নাম

পরের সংবাদ

২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ২০৪ ডেঙ্গু রোগী ভর্তি

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত কয়েক দিন ধরে দৈনিক দুই শতাধিক ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে রোগীর সংখ্যায় কমতির ধারা অব্যাহত রয়েছে।
গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২০৪ জন।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী- শুক্রবার ২১৪ জন, বৃহস্পতিবার ২১৮ জন, বুধবারে ২৩৭ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ২০৪ জনের মধ্যে রাজধানীতে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৩৪ জন, আর ঢাকা বিভাগে (ঢাকা জেলা ছাড়া) ৭ জন, রাজশাহী বিভাগে ১ জন ও খুলনা বিভাগে ২ জন ভর্তি হয়েছেন। সারাদেশের হাসপাতালে বর্তমানে ভর্তি আছে ৯৯৭ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৯৫৮ জন। অন্যান্য বিভাগে ভর্তি আছে ৩৯ জন। চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ৭ আগস্ট পর্যন্ত সারাদেশে মোট ৪ হাজার ৩৩৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩১২ জন। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং আগস্টের ৭ দিনে ১ হাজার ৬৬১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়