জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

হস্তান্তরের আগেই ফাটল ৩ কোটি টাকার ভবনে

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনা সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজের নবনির্মিত চারতলা একাডেমিক ভবন হস্তান্তরের আগেই দুটি পিলারে ভয়াবহ ফাটল দেখা দিয়েছে। এ ঘটনায় কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রছাত্রীদের মাঝে ক্ষোভ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ৩ কোটি ২ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনটির নির্মাণকাজ সম্পন্ন করে। ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি তৎকালীন স্থানীয় সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন ভবনের নির্মাণকাজের উদ্বোধন করেন। এরপর ঢিমেতালে চললেও চলতি বছরের জানুয়ারিতে ভবনের কাজ সম্পন্ন হয়। ভবনটির কাজ পায় পটুয়াখালীর ঠিকাদার প্রতিষ্ঠান রূপালী কনস্ট্রাকশন।
কলেজের ডিগ্রি শাখার ইংরেজি শিক্ষক মো. ফারুক হোসেন বলেন, ভবন নির্মাণে নি¤œমানের সামগ্রী ব্যবহার করায় দুটি পিলারসহ ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে।

কলেজের বাংলা বিভাগের শিক্ষক আবু জাফর বলেন, ভবনটি উদ্বোধন ও ব্যবহার করার আগেই পিলারে ফাটল ধরায় আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। তিনি আরো জানান, করোনাকালীন কলেজ বন্ধ থাকায় ঠিকাদার প্রতিষ্ঠান নি¤œমানের রড, পাথর, ইট, বালু দিয়ে নির্মাণকাজ করায় ভবনে ফাটলের সৃষ্টি হয়েছে। কলেজের অধ্যক্ষ (ভারপ্রপ্ত) মো. খলিলুর রহমান বলেন, ফাটলের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।
কলেজ সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, কলেজে গিয়ে পরিদর্শন করে ঘটনার সত্যতা পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবনের নির্মাণকাজের তদারকির দায়িত্বে থাকা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপপ্রকৌশলী মো. রাসেদ আহমেদ বলেন, ছয় মাস আগেই কলেজ ভবনের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। তাই এখন বিষয়টি না দেখে কিছু বলতে পারব না।
রূপালী কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী মো. আজম বলেন, ভবনের কোথায় ফেটেছে, তা না দেখে কিছু বলা যাবে না। তিনি বলেন, ভবনের নির্মাণকাজে কোনো অনিয়ম হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়