জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনামূল্যে অক্সিজেন

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউপিতে মো. বদিউজ্জামান স্মৃতি ফাউন্ডেশনের বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত। গত বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া করা হয়। চেয়ারম্যান মো. রবিউজ্জামান বাবুর সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল হাসান, মতিগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক মাহফুজ আলম মিয়াজী প্রমুখ।

ত্রাণ ও অর্থ বিতরণ

খুলনা প্রতিনিধি : খুলনা সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ১৩টি ওয়ার্ডে করোনাকালীন কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া প্রায় ৫ হাজার ৮৫০ জন অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী ও নগদ ৫ লাখ ৮৫ হাজার টাকা বিতরণ করা হয়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি ৭ কেজি চাল এবং সবজি ক্রয়ের জন্য নগদ অর্থ। গত বৃহস্পতিবার ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় চত্বরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও কেসিসির প্যানেল মেয়র-২ মো. আলী আকবর টিপু ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন।

ঋণ সহায়তা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলায় তাঁত শিল্পকে টিকিয়ে রাখতে সমাজসেবা অধিদপ্তর থেকে ঋণ সহায়তা দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে রৌমারীর তাঁত শ্রমিক মালিক সমাজকল্যাণ সংস্থার ১০ জন সদস্যদের মাঝে ২ লাখ ৫ হাজার টাকা বিতরণ করা হয়। ৯ জন তাঁত শ্রমিককে জনপ্রতি ২০ হাজার ও ১ জনকে ২৫ হাজার টাকা করে দেন আরএসএস ঋণ বিতরণ কার্যক্রমের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুল ইসলাম, ফিল্ড সুপার ভাইজার আব্দুল্লাহ হেল কাফি, ইউনিয়ন সমাজকর্মী আব্দুল মান্নান প্রমুখ।

অবহিতকরণ সভা

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত মঠবাড়িয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা দেয়া হবে। এ উপলক্ষে পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর, ঈমাম, স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারী, সাংবাদিক ও সুধী সমাজের সঙ্গে অবহিতকরণ সভা করেছে পৌর কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার পৌরসভা সভাকক্ষে প্যানেল মেয়র মঞ্জুর রহমান শিকদারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- পৌর সচিব মোহা. হারুন-অর রশিদ, ওসি (তদন্ত) আব্দুল হক, নারী কাউন্সিলর তাহেরুন্নেছা, কাউন্সিলর শফিকুর রহমান, মতিয়ার রহমান, মো. ইউসুফ আলী মৃধা প্রমুখ।

প্রীতি ফুটবল ম্যাচ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ার ঐতিহ্যবাহী সলপ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে দুটি দলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ খেলার উদ্বোধন করা হয়। গত বৃহস্পতিবার বিকালে সলপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ খেলার উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথি উভয় দলের খেলোয়াড়দের মধ্যে জার্সি ও ফুটবল উপহার দেন। উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী এহসানুল হাসান সন্টু, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ইঞ্জি. মশিউর রহমান স্বপন, সাবেক ইউপি সদস্য সেখ জিল্লুর রহমান প্রমুখ। অর্ধ সময় পর গোলশূন্য অবস্থায় খেলাটি ঝড়-বৃষ্টির কারণে স্থগিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়