জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

কয়রায় ২১ বুথে দেয়া হবে গণটিকা

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি : প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে টিকাদানের পরিধি বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। শহরের পাশাপাশি গ্রাম ও প্রত্যন্ত এলাকায় ব্যাপক ভিত্তিতে টিকাদান শুরু হবে, সেই লক্ষ্যে খুলনায় গণটিকাদান কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রস্তুতি শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। গণটিকা কার্যক্রমে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রশিক্ষণের পাশাপাশি প্রচার-প্রচারণা শুরু হয়েছে। টিকা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, ক্যাম্পেইনের আওতায় আপাতত ৭ আগস্ট ভ্যাকসিন দেয়া হবে। তারপর সাতদিন বন্ধ থাকার পর আবার ১৪ আগস্ট থেকে ক্যাম্পেইন চালু হবে। তবে চলমান টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে।
কয়রা উপজেলায় ৭টি ইউনিয়নের ৭টি ওয়ার্ডের ৭টি কেন্দ্রে ২১টি বুথ রাখা হচ্ছে। প্রতিটি ইউনিয়নের ১নং ওয়ার্ডকে কেন্দ্র নির্বাচন করা হয়েছে, ১টি কেন্দ্রের ৩ বুথ রাখা হচ্ছে। উপজেলার মোট ২১টি বুথের প্রতিটিতে প্রতিদিন ২০০ জনকে টিকা দেয়ার লক্ষ্য ধরা হয়েছে। গণটিকার কার্যক্রম সফল করতে এরই মধ্যে উপজেলায় সব বুথের প্রস্তুতি শেষ করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদীপ বালা বলেন, ভ্যাকসিনেশন ক্যাম্পেইন সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলবে। আমাদের সব কার্যক্রম প্রস্তুত। যারা অনলাইনে নাম রেজিস্ট্রেশন করতে পারেননি তারাও এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। টিকার সময় ভোটার বা এনআইডি কার্ড সঙ্গে থাকলেই চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়