জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

কুড়িগ্রামে মানববন্ধন : ভাঙনরোধে পদক্ষেপ না নেয়ায় পাউবো প্রকৌশলীর বদলি দাবি

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুড়িগ্রাম প্রতিনিধি : তিস্তার প্রবল ভাঙনে আড়াই শতাধিক পরিবারের মাথা গোঁজার ঠাঁই নদীগর্ভে বিলীনের পরও কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড কোনো রকম পদক্ষেপ না নেয়ায় নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপবিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানকে বদলি এবং ভাঙন প্রতিরোধের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গ্রামের পর গ্রাম, প্রাথমিক বিদ্যালয়, মসজিদ-মাদ্রাসা এবং মন্দির নদীগর্ভে বিলীনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় এ ক্ষোভ প্রকাশ করেছেন বিক্ষুব্ধ গ্রামবাসী। গত বৃহস্পতিবার সকালে জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ী হাট এলাকার তিস্তা নদীর ভাঙনকবলিত বগুড়াপাড়া গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। তিস্তা নদীর তীর ঘেঁষে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে শত শত মানুষ অংশগ্রহণ করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন ইউপি সদস্য শহিদুল ইসলাম, মহুবর রহমান, আজহারুল ইসলাম সাদ্দাম, রতন আহমেদ লিটন, আবু হক্কানী, আলহাজ আমজাদ হোসেনসহ অনেকে।
বক্তারা কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম এবং উপবিভাগীয় প্রকৌশলী-১ মাহমুদ হাসানের দুর্নীতি বন্ধে অবিলম্বে তাদের বদলি এবং ভাঙন প্রতিরোধে দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেন।
উল্লেখ্য, গত সপ্তাহে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বিপুল অঙ্কের অর্থের বিনিময়ে তার পছন্দের ঠিকাদারকে কাজ পাইয়ে দেন বলে অভিযোগ উঠে। এছাড়া মনোনীত ঠিকাদারকে আগেভাগেই রেট কোড জানিয়ে দেন মর্মে স্থানীয় সাংসদ পনির উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। সপ্তাহ পার না হতেই ভাঙনকবলিত বিক্ষুব্ধ মানুষ তার বিরুদ্ধে মানববন্ধন করল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়