জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

অক্সিজেনের পঞ্চম চালান সিরাজগঞ্জ এসে পৌঁছেছে

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ থেকে : ভারত থেকে ১৮২ টন তরল মেডিকেল অক্সিজেনের (এলএমও) পঞ্চম চালান নিয়ে ইন্দো-বাংলা এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে। এরপর সকাল থেকে চলছে অক্সিজেনবাহী ট্যাংকলরিতে খালাস কার্যক্রম।
গতকাল শুক্রবার সকালে আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেডের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া আক্তার ওহাব এ তথ্য নিশ্চিত করেন।
এর আগে গত বৃহস্পতিবার রাত ১টার দিকে ট্রেনটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় এবং সকাল ৭টার দিকে খালাস কার্যক্রম শুরু হয়। আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটি এ নিয়ে পঞ্চমবারের মতো রেলপথে ভারত থেকে মোট ৯৮২ টন তরল অক্সিজেন বাংলাদেশে নিয়ে এলো।
শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে ট্রেনের কন্টেইনার থেকে সড়কপথে বহনের জন্য অক্সিজেনবাহী ট্যাংকলরিতে খালাস কার্যক্রম। খালাস শেষে ট্যাংকলরিগুলো নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশে যাবে। সেখানে নেয়ার পর চাহিদা অনুযায়ী তা পৌঁছে যাবে দেশের বিভিন্ন প্রান্তে।
ভারত থেকে গত ২৪, ২৮ ও ৩০ জুলাই এবং ১ আগস্ট ২০০ টন করে চার ধাপে আসা ৮০০ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়। শুক্রবার আসা ১৮২ টন নিয়ে পঞ্চম বারে মোট ৯৮২ টন তরল অক্সিজেন রেলপথে দেশে এলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়