ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

থানায় রিমান্ডের আসামির মৃত্যু : পুলিশের দাবি আত্মহত্যা

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর উত্তরা-পূর্ব থানায় রিমান্ডে থাকা এক আসামির ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। গত সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে থানার হাজতখানার ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মরদেহ টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠায়। পুলিশের দাবি, হাজতের ভেতর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন ওই আসামি।
জানা গেছে, মৃতের নাম মো. লিটন (৪০)। তার গ্রামের বাড়ি বগুড়ার কাহালু উপজেলায়। লিটনের নামে ৩টি মাদকের মামলা রয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। গত ৩১ জুলাই ৫ হাজার ৮০০ পিস ইয়াবাসহ উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-১। ওই দিনই র‌্যাব বাদী হয়ে লিটনের বিরুদ্ধে উত্তরা-পূর্ব থানায় মাদক আইনে মামলা করে।
পুলিশ জানায়, র‌্যাবের ওই মামলায় গত রবিবার তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে হেফাজতে নেয় পুলিশ। সোমবার রিমান্ডের প্রথম দিনে লিটনকে জিজ্ঞাসাবাদ করেন তদন্ত কর্মকর্তা পূর্ব থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম। রাতে হাজতখানা থেকে লিটনের গলায় ফাঁস দেয়া মরদেহ উদ্ধার করে পুলিশ।
ডিএমপির বিমানবন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার তাপস কুমার দাস জানান, হাজতখানার ভেন্টিলেশন জানালার গ্রিলের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে আসামি লিটন। হাজতখানায় আসামির ঘুমানোর কম্বলের অংশ ছিঁড়ে গলায় ফাঁস দেয় লিটন। তিনি বলেন, আমরা হাজতখানার সিসিটিভি ফুটেজ যাচাই করে এ বিষয়ে নিশ্চিত হয়েছি। আমরা তার পরিবারকে খবর দিয়েছি, সেই সঙ্গে ময়নাতদন্তের জন্য মরদেহ টঙ্গীর শহীদ আহসান উল্লাহ জেনারেল হাসপাতালে পাঠিয়েছি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করেছে উত্তরা-পূর্ব থানা।
হাজতের ভেতর মৃত্যুর ঘটনায় একজন অতিরিক্ত উপকমিশনারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। ঘটনার কারণ উদ্ঘাটনসহ ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে কী কী ব্যবস্থা নেয়া যেতে পারে তদন্ত কমিটি সেই সুপারিশও করবে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়