ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

৪ ডাকাত গ্রেপ্তার
নরসিংদ প্রতিনিধি : নরসিংদীর মাধবদীতে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার গভীর রাতে মাধবদী থানার বধুয়াদী গ্রামে ডাকাতির প্রস্তুতির সময় তাদের আটক করা হয়। মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামান জানান, সোমবার গভীর রাতে মাধবদী থানার বধুয়াদী গ্রামের খালপাড়ের একটি কবরস্থানের কাছে ডাকাতির প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সরদার ও একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ইব্রাহিম, রনি ওয়াহেদ, আনোয়ার হোসেন ও আল-আমিনকে গ্রেপ্তার করা হয়। ওসি আরো জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো কয়েকজন ডাকাত পালিয়ে যায়। তাদের সঙ্গে থাকা একটি প্লাস্টিকের ব্যাগে ৫টি ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতি মামলাসহ আরো কয়েকটি মামলা রয়েছে।
অবহিতকরণ সভা
বাঘা (রাজশাহী) প্রতিনিধি : বাঘায় কোভিড-১৯ শীর্ষক টিকা গ্রহণ বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বাঘা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রাশেদ আহাম্মেদের আহ্বানে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লায়েব উদ্দিন লাভলু। এ সময় উপস্থিত ছিলেন- বাঘা থানার ওসি নজরুল ইসলাম, সব ইউপি চেয়ারম্যান, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা, সাংবাদিক ও সুধীজন।
মাদকসেবীর জেল
কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালু উপজেলা দুর্গাপুর ইউনিয়নের পাতাঞ্জ গ্রামের মোজাম্মেল হকের ছেলে আলমগীর (৩২) গত সোমবার দুপুরে নিজ বাড়িতে বসে মাদকসেবন করার অপরাধে পুলিশ তাকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাছুদুর রহমান তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
খাদ্যসামগ্রী হস্তান্তর
ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য খাদ্যসামগ্রী উপহার পাঠালেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাংসদ মাহবুব-উল-আলম হানিফ। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে মাহবুব-উল-আলম হানিফ এমপির দেয়া করোনা রোগীদের জন্য খাদ্যসামগ্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আমীনর কাছে হস্তান্তর করেন ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ রফিকুল আলম চুনু ও সাধারণ সম্পাদক আলহাজ শামীমুল ইসলাম ছানা। রফিকুল আলম চুনু বলেন, এমপি মাহবুব-উল-আলম হানিফের দেয়া খাদ্যসামগ্রী ও ফলমূল উপহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের জন্য প্রদানের বিষয়টি মাসব্যাপী চলমান থাকবে। মাসব্যাপী কাজের সার্বিক তত্ত্ববাধায়নে থাকবেন ভেড়ামারা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ।
মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ায় মাদকসহ দুই শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলো- উপজেলার চরসাতবাড়িয়া গ্রামের মো. ইব্রাহিম প্রামাণিক কালু ও বেতবাড়ী গ্রামের মো. ইমন হোসেন। র‌্যাব-১২ ক্যাম্পের সদস্যরা গত সোমবার রাত সাড়ে ১১টায় বেতবাড়ী গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন। এদের মধ্যে ইব্রাহিম প্রামাণিক কালু একই কারণে একাধিকবার গ্রেপ্তার হয়। র‌্যাব-১২ ক্যাম্পের সহকারী পুলিশ সুপার ও মিডিয়া কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, উল্লিখিত দুই শীর্ষ মাদক ব্যবসায়ী দীর্ঘদিন ধরে উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে যুব সম্প্রদায়ের মধ্যে মাদক বিক্রি করে আসছিল। তাদের গ্রেপ্তারের সময় ২৩ লিটার দেশীয় চোলাই মদ, ৩০ পিস ইয়াবা, নগদ ১ হাজার ৭০০ টাকা এবং ২টি মোবাইল সেট জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে গতকাল মঙ্গলবার বিকেলে উল্লাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।
অক্সিজেন সেবা
দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি : দেবীদ্বার উপজেলার গুনাইঘর গ্রামের এক প্রসূতির অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে করুণ মৃত্যু দেখে গুনাইঘর ইউনিয়ন আ.লীগ সভাপতি ও দেবীদ্বার সুজাত আলী সরকারি কলেজর সাবেক জিএস মো. মুকুল হোসেনের উদ্যোগে নিজ অর্থায়নে গুনাইঘর ইউনিয়নে করোনা আক্রান্তসহ শ্বাসকষ্টের রোগীদের সেবায় ১০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে ‘অক্সিজেন সেবা’ চালু করেছেন। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার গুনাইঘর আলিম মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ওই ‘অক্সিজেন সেবা’ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। গুনাইঘর ইউনিয়ন আ.লীগের সভাপতি জি এস মুকুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেবীদ্বার সুজাত আলী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আবু হানিফ।
বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক এ বি এম আতিকুর রহমান বাশার, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বিকাশ কুমার দেব। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আ.লীগ নেতা মো. আবুল হাসেম, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর হোসেন, মো. মোখলেসুর রহমান ভূঁইয়া, মো. কবির হোসেন, মো. শামিম আহমেদ, মো. গোলজার আমিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়