শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

সোনারগাঁওয়ে সাবেক সাংসদ কায়সারের অক্সিজেন প্ল্যান্ট

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নিজস্ব অর্থায়নে করোনায় আক্রান্ত সাধারণ মানুষের চিকিৎসার সুবিধার্থে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছেন আওয়ামী লীগের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। গত শনিবার সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামসহ উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে ২০ শয্যায় অক্সিজেন সেবা প্রদানে সক্ষম মিনি অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।
তিনি বলেন, প্রাথমিকভাবে নিজস্ব অর্থায়নে মিনি সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টটিতে ছয়টি সিলিন্ডার দিয়ে পুরুষ ওয়ার্ডে ১০টি শয্যায় অক্সিজেন সেবা দেয়ার কাজ শুরু করেছি। পরবর্তীতে লকডাউন শেষে আরো চারটি সিলিন্ডার দিয়ে মহিলা ওয়ার্ডের ১০ শয্যায় অক্সিজেন সেবা দেয়া হবে। পর্যায়ে ক্রমে সিলিন্ডার আরো বাড়ানো হবে।
তিনি আরো জানান, উপজেলা মানুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে এসে যেন বিড়ম্বনার স্বীকার না হয় এজন্য নারায়ণগঞ্জ জেলা পরিষদের চার লাখ টাকা অর্থায়নে নারীদের জন্য একটি পৃথক টয়লেট ও ডাক্তারদের সুরক্ষার জন্য নিরাপত্তা বলয় স্থাপন করার প্রক্রিয়া শুরু হয়েছে। অক্সিজেন প্ল্যান্ট স্থাপনে কর্তব্যরত আবতাহী ইঞ্জিনিয়ারিং টেকনোলজির ইঞ্জিনিয়ার মো. কামরুল ইসলাম জানান, উপজেলা পর্যায়ে এই প্রথম বেসরকারিভাবে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কাজ করা হচ্ছে। খুব শিগগিরই আরো বিস্তৃত পরিসরে সেবা পাবে সোনারগাঁওয়ের মানুষ। এ সময় উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়