শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অর্থ সহায়তা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : করোনার সংকটকালীন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসচ্ছল ৩২১ পরিবারের মাঝে অর্থ সহায়তা দিয়েছে সিরাজদিখান উত্তর মধ্যপাড়া মানবিক সংগঠন। গত শনিবার হিমুউদ্দিন আহম্মেদ, বাইয়্যাত রেদওয়ান, মাফিজ তালুকদারের অর্থায়নে উত্তর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উত্তর মধ্যপাড়া মানবিক সংগঠন পক্ষ থেকে প্রতিটি পরিবারকে ৩০০ টাকা করে দেয়া হয়। উত্তর মধ্যপাড়া মানবিক সংগঠনের সভাপতি মো. সাখাওয়াত হোসেন শামীমের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মো. কামাল হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন আব্দুল মতিন হাওলাদার, শেখ আব্দুল করিম, মীর্জা হায়দার নেকবর, নজরুল ইসলাম তালুকদার প্রমুখ।

অর্থদণ্ড

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলাপাড়া পৌরশহরে করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধ অমান্য করায় ২২ জনকে ২৩ হাজার ১০০ টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার অভিযান চালিয়ে পৌরশহরের নতুন বাজার, নাচনাপাড়া চৌরাস্তা ও মহিলা কলেজ রোড এলাকায় অভিযান চালিয়ে অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মণ্ডল বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু সংখ্যা বেড়ে যাওয়ায় সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান। সরকারি ঘোষিত বিধিনিষেধ পালনে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

কমিটি গঠন

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়া রাজাবাজার আড়তদার ও সাধারণ ব্যবসায়ী সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার সমিতির কার্যালয়ে উপদেষ্টা আব্দুল গফুরের আহ্বানে বৈঠকে সভাপতিত্ব করেন আরেক উপদেষ্টা খালেদ খান এলান। রাজাবাজার আড়তদার ও ব্যবসায়ী সমিতির মেয়াদ শেষ হওয়ায় করোনার কারণে নির্বাচন দেয়া না যাওয়ায় কমিটি ভেঙে দিয়ে নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে সেলিম রেজা সানুকে আহ্বায়ক ও পরিমল প্রসাদ রাজকে সদস্য সচিব করে ৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। অন্যরা হলেন যুগ্ম আহ্বায়ক শ্রী মদন প্রসাদ সাহা, সদস্য হুমায়ুন কবির, আমিনুল ইসলাম বাতেন ও মানিক মিয়া।

মাসিক সভা

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি : পলাশবাড়ী উপজেলা রিপোর্টার্স ইউনিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার রাতে পৌর শহরের ডাকবাংলো মার্কেটে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সভা হয়। উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আশরাফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় সংগঠনের আগামীদিনের কর্মপরিকল্পনা প্রণয়নের সিদ্ধান্ত গ্রহণ ও সাংগঠনিক অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় বক্তব্য রাখেন রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি সিরাজুল ইসলাম, মিজানুর রহমান মিলন মণ্ডল, কাজী নজরুল ইসলাম সেলিম, সহ-সাধারণ সম্পাদক শাহরিয়ার কবির আকন্দ, শেখ রানা, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, অর্থ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ।

প্রস্তুতি সভা

কাহালু (বগুড়া) প্রতিনিধি : আগামী ৫ আগস্ট বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী, ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯১তম জন্মবার্ষিকী ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষে গত শনিবার কাহালু উপজেলা প্রশাসনের উদ্যোগে ভার্চুয়ালি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়ালি প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাছুদুর রহমান। প্রস্তুতি সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, কাহালু থানার অফিসার ইনচার্জ আমবার হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মান্নানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ জনপ্রতিনিধিরা।

বৃক্ষরোপণ

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি : মহাদেবপুরে জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের উদ্যোগে গতকাল রবিবার বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ দিন বেলা সাড়ে ১০টায় উপজেলার শহরের কেন্দ্রীয় শ্রী শ্রী রঘুনাথ জীউ মন্দির প্রাঙ্গণে বৃক্ষ রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক অশোক কুমার চক্রবর্তী। এ সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন ছাত্র মহাজোট উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব বাপ্পী কুমার মণ্ডল, যুগ্ম আহ্বায়ক অমৃত কুমার মণ্ডল, অলোক কুমার মণ্ডল, অলিপ কুমার মণ্ডল, জয় মণ্ডলসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিরা।

খাদ্যসামগ্রী বিতরণ

কেশবপুর (যশোর) প্রতিনিধি : কেশবপুর উপজেলায় করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত ৪৪ জন হোটেল শ্রমিকদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আটা, ২ লিটার তেল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি লবণ। গতকাল রবিবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওইসব সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ রিজিবুল ইসলাম, উপজেলা নির্বাচন কমিশনার বজলুর রশিদ, কার্যসহকারী মাহাবুব আলম ও ফারুকুজ্জামান প্রমুখ।

জরিমানা

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : দুর্গাপুর উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় পৌর শহরের ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং মেয়াদ ও মূল্যবিহীন পণ্য বিক্রি করায় দায়ে গতকাল রবিবার দুপুরে এই জরিমানা করা হয়। জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলম এই অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আলী আকবর ও থানা পুলিশ। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানান, জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মো. শাহ আলম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়