শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

ব্যাপক হারে বেড়েছে করোনা সংক্রমণ : ভেড়ামারায় কিটের অভাবে বন্ধ করোনা পরীক্ষা

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের কিটের অভাবে বন্ধ হয়ে গেছে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস পরীক্ষা। গত শনিবার থেকে হঠাৎ করে বন্ধ হয়ে যায়। রবিবার পর্যন্ত চালু হয়নি এই টেস্ট। ৫০ শয্যাবিশিষ্ট ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে করোনা পরীক্ষার জন্য কোনো কিট নেই বলে নিশ্চিত করেছে হাসপাতালের একটি সূত্র।
আ্যন্টিজেন কিট এ পরীক্ষা করলে তাৎক্ষণিকভাবে জানা যায় করোনা পজেটিভ কিনা। এই জন্য করোনা উপসর্গ নিয়ে পরীক্ষা করাতে অনেকে এসেছিলেন ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বুথে। কিন্তু বুথ বন্ধ থাকায় তাদের ফিরে যেতে হয়েছে। র‌্যাপিড টেস্টের বুথ ফাঁকা পড়ে আছে। টেবিলের উপর উল্টিয়ে রাখা হয়েছে বসার চেয়ার। এ ব্যাপারে অতিরিক্ত দায়িত্ব থাকা মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) জানান, র‌্যাপিড আ্যন্টিজেন টেস্ট কিট সংকট। শনি থেকে রবিবার পর্যন্ত কোনো র‌্যাপিড আ্যন্টিজেন টেস্ট করা হয়নি। তিনি আরো বলেন, গত দেড় মাস আগে প্রায় ২ হাজার ৭৫০টি আ্যন্টিজেন কিট এসেছিল। ভেড়ামারা উপজেলায় করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় তা ব্যবহার বেশি হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ খোঁজ নিয়ে জানা যায়, কিটের সংকটে পরীক্ষা বন্ধ। এই ব্যাপারে মুঠোফোনে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নূরুল আমীন জানান, কিটের চাহিদা চেয়ে ঢাকায় পাঠানো হয়েছে। আশা করছি শিগগিরই কিট পেয়ে যাব। তিনি আরো বলেন, যেহেতু ভেড়ামারায় করোনা রোগীর সংখ্যা বেশি। তাই নমুনা পরীক্ষার গতি বাড়াতে হবে। আশা রাখছি অল্প সময়ের মধ্যেই কিট চলে আসবে এবং পরীক্ষা দ্রুতগতিতে শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়