শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে গ্রেপ্তার ৩০৩

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনে কোনো কারণ ছাড়াই রাস্তায় বের হওয়াসহ অন্যান্য বিধিনিষেধ লঙ্ঘন করায় গতকাল রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩০৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সেইসঙ্গে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ প্রায় ১৬ লাখ টাকা জরিমানা করেছে। এছাড়াও সারাদেশে তল্লাশি চৌকি ও টহল চালিয়েছে র‌্যাব। এ সময় ৬৬ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
গতকালও রাজধানীর অনেক এলাকা ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। রাস্তায় চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে। যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না, তাদের গাড়ি জরিমানার আওতায় আনা হচ্ছে।
এ বিষয়ে ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, করোনার প্রভাবরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে ডিএমপি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রবিবারও বিধিনিষেধ উপক্ষা করায় ৩০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০৩ জনকে এক লাখ ১৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ১৮৩টি গাড়িকে চার লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে রবিবারও মাঠে ছিল র‌্যাব। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশব্যাপী র‌্যাবের ১৭৮টি টহল ও ১৭৭টি চেকপোস্ট পরিচালনা করা হয়। এসময় বিধিনিষেধ অমান্য করায় ১৮টি ভ্রাম্যমাণ আদালত ১০৩ জনকে ৬৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়