শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

ফুলবাড়ীতে ধানের সঙ্গে এ কেমন শত্রæতা!

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : ফুলবাড়ীতে পূর্ব শত্রæতার জেরে আড়াই বিঘা জমির রোপণ করা আমন ধানের চারা বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে পুড়িয়ে ফেলা হয়েছে। এ নিয়ে ওই এলাকায় ভুক্তভোগী পরিবারের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি ঘটে উপজেলা সদরের পূর্ব চন্দ্রখানার কৈয়াটারী গ্রামে গত শুক্রবার রাতে।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা সদরের পূর্ব চন্দ্রখানার কৈয়াটারী গ্রামের মৃত জমির উদ্দিনের মেয়ে রহিমা বেগম (৪২) গং পৈতৃক সূত্রে পাওয়া ৭৫ শতক জমি দীর্ঘদিন ধরে তারই জ্ঞাতি মৃত ইলিম বকশের ছেলে ইসমাইল হোসেন মুন্সীসহ অন্যরা ভোগদখল করে আসছিলেন। পরবর্তী সময়ে মৃত জমির উদ্দিনের মেয়েরা জানতে পেয়ে জমি উদ্ধারের জন্য আদালতে মামলা দায়ের করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে মোকদ্দমা নং ০৫/২০ মূলে কমিশন নিয়োগের মাধ্যমে কুড়িগ্রাম আদালত তাদের ৭৫ শতক জমি সরেজমিন এসে বুঝিয়ে দেন। সে মোতাবেক মৃত জমির উদ্দিনের মেয়েরা চলতি আমন আবাদের জন্য ওই আড়াই বিঘা জমিতে ধানের চারা রোপণ করেন। কে বা কারা বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে সম্পূর্ণ জমির রোপণ করা ধানের চারা পুড়িয়ে ফেলে।
স্থানীয় নির্মল চন্দ্র রায় (৬৫), আনছার আলী (৩০), আব্দুল হামিদ (৪৫) জানান, এইটা একটা নিন্দনীয় কাজ করা হয়েছে। যারা করেছেন তারা পশুর চেয়ে অধম। তদন্তের মাধ্যমে উপযুক্ত বিচারের দাবি করেন তারা। মৃত জমির উদ্দিনের মেয়ে রহিমা জানান, যাদের সঙ্গে তাদের জমিজমা মামলা ছিল তারাই ক্ষেতের ধানের চারা বিষাক্ত কীটনাশক প্রয়োগ করে পুড়িয়ে দিয়েছে। ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করা হচ্ছে। দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়