শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

তিন বছর পর নিজের বাড়িতে বৃদ্ধা সাহারা

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : উপজেলার সাহারা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা তিন বছর পর নিজের বাড়িতে আশ্রয় ফিরে পেয়েছেন। নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের হস্তক্ষেপে শনিবার ওই বৃদ্ধা তার আশ্রয় ফিরে পান। জানা যায়, বৃদ্ধা সাহারা খাতুনের বাড়ি উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের লংপুর গ্রামে। একই গ্রামের মৃত আব্দুস সোবহানের স্ত্রী তিনি। স্বামী মারা যাওয়ার পর এক প্রতিবন্ধী ছেলে ও মেয়েকে নিয়ে অতিকষ্টে সেই

বাড়িতে বসবাস করে আসছিলেন। স্থানীয় কতিপয় অসাধু ব্যক্তি তিন বছর আগে তার ভিটেমাটি থেকে তাকে উচ্ছেদ করে তাড়িয়ে দেয়। এরপর থেকে অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে দিন কাটাতে থাকেন সাহারা খাতুন।
হারানো আশ্রয়টুকু ফিরে পেতে প্রশাসনসহ বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করতে থাকেন। আইন তার পক্ষে থাকলেও পেশি শক্তির কারণে নিজ আশ্রয়ে যেতে পারছিলেন না তিনি। অবশেষে বৃদ্ধা সাহারা খাতুন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের দ্বারস্থ হন। পরে সাংসদ তুহিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল হক, বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক বাবুল, সাংবাদিক এ বি সিদ্দিক খসরু ও আলম ফরাজী, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আকতারুজ্জামান ভূঁইয়া অপু, পৌর ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম সালাম, চন্ডিপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম ভূঁইয়াসহ দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে পুলিশ প্রশাসনসহ ওই বৃদ্ধার আশ্রয় বুঝিয়ে দেন।
এছাড়া ঘর মেরামতের জন্য নগদ অর্থ সহায়তা এবং সরকারিভাবে একটি ঘর নির্মাণ করে দেয়ারও আশ্বাস দেন। প্রতিপক্ষরা সংসদ সদস্যের কাছে ওয়াদা করেন, তারা বৃদ্ধা সাহারা খাতুনকে আর কখনো কোনো নির্যাতন করবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়