শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

চিত্রা নদীতে থেকে ৪০ চায়না কারেন্ট জাল জব্দ

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি : বাঘারপাড়ার চিত্রা নদীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার দোহাকুলা, ধলগ্রাম ইউনিয়ন ও পৌর এলাকাসহ নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ৪০টি চায়না কারেন্ট জাল জব্দ করে বিনষ্ট করা হয়। একই সঙ্গে নদীতে অবৈধভাবে দেয়া ভেষাল জাল ও পাটা উচ্ছেদ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ বালাসহ পুলিশ ও আনসার সদস্যরা।
ভ্রাম্যমাণ আদালতের পরিচালক নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা জান্নাত জানান, চিত্রা নদীতে অবৈধভাবে চায়না জালের ফাঁদ বানিয়ে ও ভেষাল দিয়ে ছোট মাছ ধরা হচ্ছিল এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় নদী থেকে ৪০টি চায়না কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। পুড়িয়ে ফেলা জালের বাজারমূল্য আনুমানিক প্রায় ৪ লাখ টাকা।
এছাড়া নদী থেকে ৫টি ভেষাল জাল-পাটাসহ ব্যবহৃত জিনিসপত্র উচ্ছেদ করে ধ্বংস করা হয়। তিনি আরো বলেন, জালের মালিক কাউকে আটক করা যায়নি। অভিযানের খবর পেয়ে তারা পালিয়ে গেছে। মুক্ত জলাশয়ে অবৈধ নেট পাটা উচ্ছেদে এমন অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়