শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

আরো ২০০ টন অক্সিজেন ভারত থেকে বাংলাদেশে

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে চতুর্থ দিনেও মতো এলো আরো ২০০ টন তরল মেডিকেল অক্সিজেন। গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে অক্সিজেনবাহী ট্রেন বেনাপোল পৌঁছায়। এর আগে গত ২৪, ২৮ ও ৩০ জুলাই ২০০ টন করে মোট ৬০০ টন অক্সিজেন নিয়ে এসেছিল তিনটি ট্রেন। এ নিয়ে চার দিনে ভারত থেকে ৮০০ টন তরল মেডিকেল অক্সিজেন বাংলাদেশে এসেছে।
ভারতের সময় গতকাল সকাল সাড়ে ৭টায় ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ টন) ২০০ টন অক্সিজেনবাহী চতুর্থ ট্রেনটি টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। দুপুরে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছায়।
কাস্টমের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায় বিকাল সাড়ে ৩টায়। সেখানে অক্সিজেন নামিয়ে খালি ট্রেনটি আবার একই পথ দিয়ে ভারতে ফিরবে।
জানা গেছে, অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ এবং রপ্তানিকারক লিন্ডে ইন্ডিয়া। অক্সিজেনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করছে সিএন্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।
বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, চতুর্থ চালানে ২০০ টন অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ দুপুরে বেনাপোল রেলওয়ে স্টেশনে পৌঁছে। কাস্টমের আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে।
বেনাপোল কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা সাইদুর রহমান বলেন, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেয়া হয়। তারপর গন্তব্যে রওনা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়