শুভ জন্মদিন : প্রেমিক কবি ফারুক মাহমুদ

আগের সংবাদ

দক্ষিণাঞ্চলে পেয়ারা বাজার মন্দা

পরের সংবাদ

ঈদ আনন্দে নতুন গান

প্রকাশিত: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সময়ের সঙ্গে গান প্রকাশ এবং গান শোনার ধরনও বদলে গেছে। এখন আর ঈদকে ঘিরে সিডির দোকানে ভিড় জমে না, তবে বিভিন্ন ইউটিউব চ্যানেলে শ্রোতারা ঠিকই খুঁজে নেন প্রিয় শিল্পীর নতুন গান। আসন্ন ঈদুল আজহায় বেশকিছু নতুন গান ঈদের আনন্দে বাড়তি মাত্রা যোগ করবে। লিখেছেন শাহনাজ জাহান

২০১২ সালের ‘পাওয়ার ভয়েজ’ প্রতিযোগিতা থেকে তারকা খ্যাতি পেয়েছেন জাকিয়া সুলতানা কর্ণিয়া। গত কয়েক বছরে একাধিক জনপ্রিয় গান উপহার দিয়ে শ্রোতাদের মন জয় করেছেন তিনি। ঈদে একসঙ্গে তিনটি গান নিয়ে হাজির হচ্ছেন এই শিল্পী। এর মধ্যে দুটি গান থাকবে নাটকে, অন্যটি আসবে কর্ণিয়ার ইউটিউব চ্যানেলে। এই শিল্পী জানান, ‘কাবিননামা’ শিরোনামের একটি নাটকে ‘লুকোচুরি মেঘে’ এবং ‘ত্রিকোণোমিতি’ নাটকে ‘যাক না সময়’ গান শোনা যাবে। এছাড়া কর্ণিয়ার নিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হবে ‘কানে কানে’ গানটি। গানগুলোর কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন, রিকেল বড়ুয়া ও নির্ঝর চৌধুরী। কর্ণিয়া বলেন, ‘নতুন তিনটি গানে তিন ধরনের অনুভূতি পাবেন শ্রোতারা।’ এছাড়া ‘দেখলে তোরে’ শিরোনামে একটি ভিন্ন স্বাদের গানে কণ্ঠ দিয়েছেন কর্ণিয়া ও আলভী। গানটির কথা লিখেছেন মেহেদি হাসান লিমন। সুর করেছেন ইয়াছিন হোসেন নিরু। এই গান প্রসঙ্গে কর্ণিয়া বলেন, একেবারে ড্যান্স নম্বর বলতে যা বোঝায়, এটি তেমন গান। শুনলে নাচতে ইচ্ছা করবে। কয়েক বছর ধরেই পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন নব্বই দশকে সাড়া জাগানো ব্যান্ড প্রমিথিউসের গায়ক বিপ্লব। সেখান থেকেই স¤প্রতি নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন ‘পাখি’ শিরোনামের নতুন একটি গান। যৌথভাবে লিখেছেন বিপ্লব ও রাজু চৌধুরী। সুর ও সংগীতায়োজনে বিপ্লব নিজেই। ‘আমি করি তোমার আশা’ শিরোনামে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন সাব্বির নাসির। প্লাবন কোরেশির কথা, সুর ও সংগীতে ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটি। মিউজিক ভিডিওতে মডলে হয়েছেন ‘গহীন বালুচর’খ্যাত জান্নাতুন নূর মুন ও জালাল। সংগীতশিল্পী পিন্টু ঘোষের কণ্ঠে প্রকাশ পেয়েছে নতুন গান ‘আদেশ দিয়ে’। স্যামুয়েল হকের কথায় গানটির সুর ও সংগীতায়োজন মেহেদী। গানটি উন্মুক্ত করা হয় জি সিরিজের ইউটিউব চ্যানেলে। পিন্টু ঘোষ বলেন, ‘খুবই যতœ নিয়ে গানটি তৈরি করেছেন মেহেদী ভাই। আমি চেষ্টা করেছি গানটির কথা-সুরের ভেতরে গিয়ে গাওয়ার। আর স্যামুয়েল হক লিখেছেনও দারুণ। এখন শ্রোতাদের ভালো লাগলেই কাজটি সার্থক হবে।’ ঈদে তপন চৌধুরীর নতুন গান প্রকাশ পাচ্ছে। গানের শিরোনাম ‘খেলাঘর’। গানটি লিখেছেন ও সুর-সঙ্গীত করেছেন তানভীর তারেক। ‘খেলাঘর’ গানটি ঈদ উপলক্ষে ধ্রæব মিউজিক স্টেশনের ইউটিউবে অবমুক্ত করা হবে। এছাড়া ‘শেষ বিদায়’ শিরোনামে নতুন আরেকটি গানে সম্প্রতি কণ্ঠ দিয়েছেন তপন চৌধুরী। ‘অপরাধী’গান দিয়ে আলোচনায় আসা আরমান আলিফ ঈদে আসছেন নতুন গান নিয়ে। ‘আগুন’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানটির লেখা ও সুরের কাজটিও তিনি করেছেন। সংগীতায়োজন করেছেন সজীব। লেজার ভিশন থেকে প্রকাশ হবে গান ভিডিও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়