মির্জা ফখরুল : করোনা নিয়ন্ত্রণে কারফিউ কোনো সমাধান নয়

আগের সংবাদ

করোনার দাপটে ডেঙ্গুর হানা : রাজধানীর হাসপাতালে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা

পরের সংবাদ

ব্যালন ডি অরের দৌড়ে এগিয়ে আছেন যারা

প্রকাশিত: জুলাই ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউরোর ফাইনালে মধ্য দিয়ে ২০২০-২১ মৌসুমের খেলা শেষ হয়ে গেছে। মৌসুম শেষ হওয়ার পর এখন সবার নজর ব্যালন ডি অরে। কোপা আমেরিকা ও ইউরোর আসর শেষ হওয়ার পর ব্যালন ডি অরের দৌড়ে উঠে এসেছে বেশ কয়েকজনের নাম। এর মধে সবচেয়ে বেশি এগিয়ে আছে পাঁচজন।
লিওনেল মেসি : বর্তমানে বিশ্ব ফুটবলের ফ্রি এজেন্ট মেসির নাম হয়তো এবার ব্যালন ডি অরের জন্য বিবেচিতও হতো না, যদি তার নেতৃত্বে আর্জেন্টিনা কোপা আমেরিকার শিরোপা জয় না করত। কিন্তু দীর্ঘ ২৮ বছর পর আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর পর তার নাম এখন রয়েছে উপরের দিকে। এবার শিরোপা জয় করে আর্জেন্টিনার ফুটবলের ইতিহাসে অমর হয়ে গেছেন তিনি, যেমনটা তিনি করেছেন বার্সার হয়ে। জাতীয় দলের পাশাপাশি বার্সার হয়েও বেশ ভালো সময় কাটিয়েছেন তিনি।
জর্জিনহো : ইতালির জর্জিনহো এবার ইউরোপে দুবার চ্যাম্পিয়ন হয়েছেন। প্রথম তিনি চেলসির হয়ে জেতেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এরপর জিতলেন ইউরোর শিরোপা। যেহেতু তিনি দুবার চ্যাম্পিয়ন হয়েছেন ফলে ব্যালন ডি অর জেতার ক্ষেত্রে তিনি অনেকটাই এগিয়ে থাকবেন।
হ্যারি কেন : ইংল্যান্ড যদি ইউরোর শিরোপা জয় করত তাহলে ইংলিশ অধিনায়ক হ্যারি কেন ব্যালন ডি অর জেতার ক্ষেত্রে সবার চেয়ে এগিয়ে থাকতেন। হ্যারি কেন ইংলিশদের হয়ে গ্রুপপর্বে কিছু করতে পারেননি। কিন্তু নকআউট পর্বে জ্বলে ওঠেন। তবে আবার ফাইনালেও তিনি দলের হয়ে কোনো ভূমিকা রাখতে পারেননি।
রবার্ট লেভানদোস্কি : এ বছর যদি ইউরো বা কোপা আমেরিকা না হতো তাহলে নিঃসন্দেহে রবার্ট পোল্যান্ড ও বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানদোস্কিই পেতেন ব্যালন ডি অরের শিরোপা। এ বছর ক্লাব ফুটবলে বায়ার্নের হয়ে ৪১টি গোল করেন লেভানদোস্কি। এর মাধ্যমে গত ৫০ বছরে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েন।
জর্জিও কিয়েলিনি : ইতালির অধিনায়ক ও রক্ষণভাগের খেলোয়াড় জর্জিও কিয়েলিনির ব্যালন ডি অর জেতার সম্ভাবনা খুব বেশি নেই। তবে তার নাম আবার ফেলেও দেয়া যায় না। কারণ তিনি না থাকলে হয়তো ইতালির শিরোপাও জেতা হতো না। ২০০৬ সালের পর রক্ষণভাগের কোনো খেলোয়াড় ব্যালন ডি অর পাননি। সেবার ইতালির অধিনায়ক ফাবিও কান্নাভারো জিতেছিলেন ব্যালন ডি অর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়