ভূমিহীনদের ঘর পুনর্নির্মাণের দাবি বিএনপির

আগের সংবাদ

ঈদ ঘিরে লকডাউন শিথিল : ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ৮ দিন সারাদেশে বিধিনিষেধ শিথিল, আজ প্রজ্ঞাপন

পরের সংবাদ

মির্জা ফখরুল : করোনা নিয়ন্ত্রণে কারফিউ কোনো সমাধান নয়

প্রকাশিত: জুলাই ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কারফিউ জারি কোনো সমাধান নয় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রবিবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের জাতীয় স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত জানাতে গিয়ে এ মন্তব্য করেন তিনি।
জাতীয় পরামর্শ কমিটির কারফিউ জারি পরামর্শ সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে ফখরুল বলেন, আমি মনে করি, কারফিউ জারিটা কোনো সমাধান নয়। এই লকডাউনেও যদি সরকার সঠিকভাবে সাধারণ মানুষের অর্থ এবং খাদ্যের ব্যবস্থা করতে না পারে, তাহলে এ অপরিকল্পিত লকডাউনও তো সঠিক সমাধান আনতে পারবে না। তিনি আরো বলেন, আমাদের পরপর যে লকডাউনগুলো হয়েছে, সরকারি ছুটি, লকডাউন, কঠোর লকডাউনে যেভাবে সামাজিক দূরত্ব, শারীরিক দূরত্ব সৃষ্টি করার দরকার ছিল, তা করা সম্ভব হয়নি। লকডাউনে মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে। অনেকে খাদ্যের অভাবে কষ্ট পাচ্ছেন।
লকডাউনের লক্ষ্যটা হচ্ছে মানুষকে মানুষের কাছ থেকে দূরে রাখা, উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, দূরত্ব সৃষ্টি করে সংক্রমণটা প্রতিরোধ করা। সেজন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। কিন্তু কোথায় সেই সচেতনতা? খালি ধমক দিয়ে আর গরিব মানুষকে জেলের মধ্যে পুরে দিলেই কি হবে। পত্রিকায় দেখলাম সাড়ে ৪ হাজার মানুষকে জেলে দেয়া হয়েছে। তারা সব সাধারণ গরিব মানুষ। এই অপরিকল্পিত ব্যবস্থার ফলেই কিন্তু আজকে এ ঘটনা ঘটেছে। ঢাকার সিভিল সার্জন জেলার সব হাসপাতালে সাংবাদিকদের করোনা সংক্রান্ত কোনো তথ্য না দিতে যে সার্কুলার জারি করেছেন, তার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, এ ধরনের সার্কুলার প্রমাণ করে যে সরকার প্রকৃত তথ্য গোপন করছে এবং করতে চায়। সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা সরকার প্রকাশিত সংখ্যার চেয়ে অনেক বেশি। এ ধরনের তথ্য গোপনের প্রচেষ্টা স্বাধীন গণমাধ্যম ও গণতন্ত্র পরিপন্থি বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়