মগবাজারে বিস্ফোরণ আরো একজনের মৃত্যু

আগের সংবাদ

রবীন্দ্রনাথের ঋতুর গান ও অন্যান্য

পরের সংবাদ

প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের প্রয়াণ দিবস পালন

প্রকাশিত: জুলাই ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : প্লেব্যাক সম্রাট খ্যাত দেশের বাংলা গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের প্রথম প্রয়াণ দিবস স্বাস্থ্যবিধি মেনে পালন করেছে রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। গত মঙ্গলবার বিকাল ৫টায় প্রেস ক্লাব মিলনায়তনে সংক্ষিপ্ত পরিসরে এক স্মরণসভার আয়োজন করা হয়। সভায় এন্ড্রু কিশোরকে স্মরণ করে আবেগআপ্লুত হয়ে পড়েন বক্তারা। অশ্রæসিক্ত নয়নে কাঁদতে থাকেন দেশের আধুনিক ও চলচ্চিত্র জগতের কালজয়ী গানের এ জাদুকরের অতীতের স্মৃতিচারণ করে।
রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাকসুর সাবেক ভিপি ও প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের বন্ধু রাগিব আহসান মুন্না। করোনা পরিস্থিতির কারণে মোবাইলে প্রধান বক্তা হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন- রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। ভার্চুয়ালি সম্মানিত অতিথির বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উপদেষ্টা ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেনী এবং প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের স্ত্রী মিসেস লিপিকা এন্ড্রু। স্মরণসভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহসভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, আইনবিষয়ক সম্পাদক এডভোকেট হোসনে আলী পিয়ারা, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান।
সভায় রাকসুর সাবেক ভিপি ও প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের বন্ধু রাগিব আহসান মুন্না প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন। অতীতের স্মৃতিচারণ করে অশ্রæসিক্ত নয়নে কেঁদে ফেলেন। এ সময় তৈরি হয় আবেগঘন পরিবেশ।
এদিন সভায় উপস্থিত ছিলেন- জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য ইকবাল হাসান টাইগার, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সজন, সাহেববাজার বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক কুমার সাহা, পাদুকা ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রিপন প্রমুখ।
এদিকে এন্ড্রু কিশোরের প্রথম প্রয়াণ দিবস উপলক্ষে তার জন্মস্থান রাজশাহীতে মঙ্গলবার দিনব্যাপী খাদ্য বিতরণ করেন তার স্ত্রী মিসেস লিপিকা এন্ড্রু। এছাড়া এ দিন সকালে মাস্ক বিতরণ করা হয় রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে। দুপুরে প্রায় ২৫০ অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয় প্রতিষ্ঠান দুটির সার্বিক সহযোগিতায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়