অশ্লীল ভিডিও তুলে ব্ল্যাকমেইল : সবুজবাগে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

আগের সংবাদ

কারিগরি কারণে পদ্মা সেতুর রেললাইন প্রকল্পে ধীরগতি

পরের সংবাদ

সর্বোচ্চ শনাক্তের দিনে মৃত্যু আরো ১৬৩ জনের : নতুন শনাক্ত ১১,৫২৫

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অতীতের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় দেশে শনাক্ত হয়েছে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫২৫ জন রোগী শনাক্ত হয়েছে ও মৃত্যু হয়েছে ১৬৩ জনের। শনাক্তের হারও ছাড়িয়ে গেছে ৩১ শতাংশের ঘর। গত ২৪ ঘণ্টায় এই হার ছিল ৩১ দশমিক ৪৬ শতাংশ। এর আগে ৫ জুলাই সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত ও মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ওই দিন ১৬৪ জনের মৃত্যু হয়েছিল এবং ভাইরাসের উপস্থিতি মিলেছিল ৯ হাজার ৯৬৪ জনের শরীরে। আর সর্বোচ্চ রোগী শনাক্তের হার ছিল ২০২০ সালের ৩ আগস্ট। ওই দিন শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৯১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৬০৫টি পরীক্ষাগারে ৩৬ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। দেশে এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, এখন পর্যন্ত দেশে নমুনা পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ৯৪ হাজার ১৯৩টি। রোগী শনাক্ত হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জন। মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন। মোট মৃত হয়েছে ১৫ হাজার ৩৯২ জনের। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৮৮৩ জন এবং নারী ৪ হাজার ৫০৯ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১১ হাজার ৫২৫ জনের মধ্যে ৫ হাজার ৯৭ জনই ঢাকা বিভাগের। এর মধ্যে ঢাকাতেই (মহানগরসহ) শনাক্ত হয়েছে ৩ হাজার ৭১৫ জন। এছাড়া ময়মনসিংহ বিভাগে ৩৩৪ জন, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ৫৪০ জন, রাজশাহী বিভাগে ১ হাজার ২২৫ জন, রংপুর বিভাগে শনাক্ত ৬১৮ জন, খুলনা বিভাগের ১ হাজার ৮৬৫ জন, বরিশাল বিভাগে ৪৫৯ জন এবং সিলেট বিভাগে ৩৮৭ জন রোগী শনাক্ত হয়েছে।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৬৩ জনের মধ্যে ৯৮ জন পুরুষ ও ৬৫ জন নারী। বয়স বিবেচনায় বিশোর্ধ্ব ৫ জন, ত্রিশোর্ধ্ব ১১ জন, চল্লিশোর্ধ্ব ২৭ জন, পঞ্চাশোর্ধ্ব ২৯ জন এবং ষাটোর্ধ্ব ৯১ জন। এদের মধ্যে ৪৬ জন খুলনা, ৪৫ জন ঢাকা, ২৪ জন চট্টগ্রাম, ২৪ জন রাজশাহী, ১১ জন রংপুর, ৬ জন বরিশাল, ৫ জন ময়মনসিংহ এবং ২ জন সিলেট বিভাগের বাসিন্দা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়