অশ্লীল ভিডিও তুলে ব্ল্যাকমেইল : সবুজবাগে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

আগের সংবাদ

কারিগরি কারণে পদ্মা সেতুর রেললাইন প্রকল্পে ধীরগতি

পরের সংবাদ

চিকিৎসক বদলির আদেশ ২৪ ঘণ্টা স্থগিত

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রজ্ঞাপনের তথ্যে ভুল থাকা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে চিকিৎসকদের গণবদলির আদেশ ২৪ ঘণ্টার জন্য স্থগিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় সহস্রাধিক চিকিৎসককে একসঙ্গে বদলি করে স্বাস্থ্যসেবা বিভাগ।
গতকাল রাতে আদেশ জারি করে বলা হয়েছে, স্বাস্থ্যসেবা বিভাগের গত ৪ ও ৫ জুলাইয়ে বিভিন্ন স্মারকে কোভিড রোগীদের সেবা প্রদানের জন্য সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের চিকিৎসকদের বিভিন্ন পর্যায়ের হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়। তথ্যগত অপ্রতুলতার কারণে ওই সংযুক্তি আদেশগুলোয় চিকিৎসকদের পদায়ন করা হয়ে থাকতে পারে। এর মধ্যে আরটিপিসিআর ল্যাবসহ অন্যান্য ল্যাব কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত চিকিৎসক, কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত চিকিৎসক এবং মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের একমাত্র চিকিৎসকও থাকতে পারেন, যিনি শিক্ষা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত। এছাড়া চিকিৎসকদের বর্তমান কর্মস্থলের বিষয়ে তথ্যগত ভুল থাকার কারণে কোনো কোনো ক্ষেত্রে আদেশ ত্রæটিপূর্ণ হয়ে থাকতে পারে। এ রকম পরিস্থিতিতে বদলির আদেশে জটিলতা থাকলে সংশ্লিষ্ট চিকিৎসকদের আদেশ বাস্তবায়ন স্থগিত রেখে আগামীকাল ৮ জুলাইয়ের মধ্যে সুস্পষ্ট কারণ উল্লেখ করে তাদের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে জানাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে গত ৪ ও ৫ জুলাই একসঙ্গে বদলি করা ১ হাজার ২০০ জনের বেশি চিকিৎসকের মধ্যে মৃত ও অবসরে যাওয়া চিকিৎসকরাও রয়েছেন। হঠাৎ এই বদলি আদেশ নিয়ে চিকিৎসকদের মধ্যে দিনভর আলোচনার মধ্যে মৃত ও চাকরি ছেড়ে যাওয়া চিকিৎসকদের তালিকায় নাম থাকাকে কেউ কেউ ‘অদ্ভুত’ বলেও মন্তব্য করেছেন। এটা কীভাবে সম্ভব তা নিয়ে যেমন প্রশ্ন তুলেছেন, তেমনি এমন আদেশকে ত্রæটিপূর্ণ উল্লেখ করে হতাশাও প্রকাশ করেছেন অনেকে।
তালিকায় এসব ব্যক্তির নাম কীভাবে আসছে, এমন প্রশ্নের উত্তর যারা দিতে পারতেন তারা এ বিষয়ে কথা বলতে চাননি। মৃত, অবসরে যাওয়া চিকিৎসকদের বদলির ঘটনা কীভাবে হলো জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, এত ডিটেইল তো আমি বলতে পারব না। আমি বাসায় এখন। জানি না, পরে জেনে আপনাকে জানাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়