অশ্লীল ভিডিও তুলে ব্ল্যাকমেইল : সবুজবাগে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

আগের সংবাদ

কারিগরি কারণে পদ্মা সেতুর রেললাইন প্রকল্পে ধীরগতি

পরের সংবাদ

করোনার হানা ইংল্যান্ড দলে

প্রকাশিত: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। কখন কোথায় এ ভাইরাস আক্রমণ করবে তা কেউ জানে না। এবার করোনা হানা দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলে। আগামীকাল কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার কথা ছিল ইয়ন মরগানদের। কিন্তু
মাঠে নামার আগে করোনা পরীক্ষা করতেই গিয়েই বেরিয়ে এলো এমন খবর। জানা গেছে, ইংল্যান্ড ক্রিকেট দলের ৭ সদস্য করোনা পজেটিভ হয়েছেন। এর মধ্যে ৩ জন ক্রিকেটার ও ৪ জন স্টাফ। তারপরই দ্রুত দলের বাকি সদস্যদের আলাদা করে ফেলা হয়েছে। এ অবস্থায় নতুন করে গোটা দলকে আইসোলেশনে রাখা হয়েছে। এবিষয়টি নিশ্চিত করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এমন অবস্থায় নতুন করে দল ঘোষণা করতে হচ্ছে তাদের। তবে করোনা পরিস্থিতির কথা ভেবে আগে থেকেই ইসিবি প্রস্তুত ছিল বলে জানিয়েছেন প্রধান কার্যনির্বাহী টম হ্যারিসন। তিনি বলেন, কোভিডের ডেল্টা প্রজাতির আগমন ও আমাদের জৈব বলয়ের কঠোর নিয়মের পরিবর্তনের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হতে পারে জেনে আগে থেকেই প্রস্তুত ছিলাম আমরা। এ অবস্থায় রাতারাতি নতুন এক দল নির্বাচনের জন্য ক্রিকেটারদের বাছাই করতে সক্ষম হয়েছি। পাশাপাশি বেন স্টোকসকেও আমরা ধন্যবাদ জানাচ্ছি। ইংল্যান্ড দলে অধিনায়ক হিসেবেই তার প্রত্যাবর্তন হতে যাচ্ছে।
এদিকে করোনার ধাক্কা সামলে নির্ধারিত সূচি অনুযায়ী খেলা আয়োজনের কথা জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে জানানো হয়েছে, ইংল্যান্ড দলের তিন ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের আপাতত কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে নির্ধারিত সূচি মেনেই ইংল্যান্ড এবং পাকিস্তানের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের খেলাগুলো হবে। গত ৫ জুন ব্রিস্টলে পিসিআর টেস্টের পর ইংল্যান্ড দলের তিনজন খেলোয়াড়ের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে।
যে ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হয়েছেন, তারা ব্রিটেন প্রশাসনের করোনা প্রোটোকল মেনে কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের সংস্পর্শে যারা এসেছেন তাদেরও আইসোলেশনে থাকতে হবে।
এছাড়া পাকিস্তানের বিপক্ষে ৮ জুলাই প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে ইংলিশরা। এরপর ১০ ও ১৩ জুলাই দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুদল। ওয়ানডে শেষে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পাকিস্তানের বিপক্ষে ১৬ জুলাই প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ড। এরপর ১৮ ও ২০ জুলাই দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুদল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়