নর্থ সাউথের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন

আগের সংবাদ

৪৫ লাখ গ্রাহকের কী হবে

পরের সংবাদ

চিলমারীতে ভাঙন রোধে নেই কার্যকর পদক্ষেপ : আতঙ্কে ১১ গ্রামের মানুষ

প্রকাশিত: জুলাই ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : চিলমারীতে ব্রহ্মপুত্র নদের দুপাড়ের মানুষদের মধ্যে ভাঙন আতঙ্ক দেখা দিয়েছে। প্রতি বছর বর্ষা মৌসুম শুরুর পরপরই নদের দুপাড়ের মানুষদের মধ্যে বিরাজ করে একই আতঙ্ক। এবার ভাঙন আতঙ্কে রয়েছে উপজেলার ৪ ইউনিয়নের ১১টি গ্রামের মানুষ। স্থানীয়দের অভিযোগ, বছরের পর বছর ধরে চলা এ ভাঙন রোধে কার্যকর কোনো পদক্ষেপই নিচ্ছে না জেলা প্রশাসনসহ পানি উন্নয়ন বোর্ডের কর্তাব্যক্তিরা। রমনা খরখরিয়া সাতঘরি পাড়া এলাকার বাসিন্দা ফাহমিদুল হক, জয়নাল অভিযোগ করে বলেন, পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ভাঙন কবলিত এলাকায় বালুর বস্তা গভীরে ফেলা হচ্ছে না। কোনো রকমে লোক দেখানো কাজ হচ্ছে। চিলমারী ইউপি চেয়ারম্যান গওছল হক মণ্ডল বলেন, কয়েকদিনের ব্যবধানে আমার ইউনিয়নের দুটি গ্রামের দেড় শতাধিক বাড়িঘরসহ ২ শতাধিক বিঘা ফসলি জমি নদে বিলীন হয়ে গেছে।
এ বিষয়ে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মাহ্বুবুর রহমান বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহযোগিতা করা হবে। সেইসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হয়েছে ভাঙন কবলিত এলাকায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়