সীমিত লকডাউনে নগরবাসীর দুর্ভোগ

আগের সংবাদ

অকারণে বের হলেই জেল

পরের সংবাদ

টাইগাররা ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে

প্রকাশিত: জুন ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘরের মাঠে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শেষে বিশ্রামের সুযোগ পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। এক টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার জন্য গতকাল জিম্বাবুয়ের উদ্দেশে ঢাকা ছেড়েছেন তামিম-মুমিনুলরা। টাইগাররা এ সফরে যাচ্ছে তিনটি ধাপে। গতকাল প্রথম দফায় টেস্ট দল জিম্বাবুয়ে গেছে। বাংলাদেশ সময় ভোর ৪টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে জিম্বাবুয়ের উদ্দেশে রওনা হয় মুমিনুল বাহিনী। এরপর কাতারের দোহায় প্রায় ৬ ঘণ্টার ট্রানজিট রয়েছে। সেখান থেকে সরাসরি জিম্বাবুয়ের হারারেতে পৌঁছায় তামিম-মুশফিকরা। এদিকে সময়ের হিসাবে আট বছর পর জিম্বাবুয়ে সফরে গেল বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে ২০১৩ সালে জিম্বাবুয়ে সফরে গিয়েছিল টাইগাররা। সেই সময় টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ড্র করলেও ওয়ানডে সিরিজ হেরেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এছাড়া
করোনাকালে কোনো সফরে গেলে বাড়তি বিড়ম্বনা হয়ে দাঁড়ায় কোয়ারেন্টাইন। তবে জিম্বাবুয়ে সফরে কোনো কোয়ারেন্টাইন পালন করতে হবে না মুশফিকদের। সেখানে পৌঁছানোর পরের দিন থেকেই অনুশীলনের সুযোগ পাবেন মুমিনুলরা। তবে পরিবারের সঙ্গে সময় কাটাতে ছুটিতে থাকা সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দেবেন। আর সদ্য স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়া রঙ্গনা হেরাথ দলের সঙ্গে যুক্ত হবেন কাতারের দোহায় ট্রানজিটে।
এছাড়া ঢাকা ত্যাগ করার আগে ফেসবুকে দলের হয়ে আশীর্বাদ চেয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তামিম তার ফেসবুকে ধারাভাষ্যকার আতহার আলি খান ও তাসকিন আহমেদের সঙ্গে ছবি পোস্ট করে লিখেছেন, ঢাকা এয়ারপোর্ট থেকে। একটু পরই জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়ছি। আমাদেরকে আপনাদের দোয়ায় স্মরণ করবেন। নিজের ছবি ফেসবুকে পোস্ট করে একই কথা লিখেছেন মুশফিক।
শুধু তামিম-মুশফিক নয়, সামাজিক মাধ্যম ফেসবুকে যুব বিশ্বকাপজয়ী পেসার শরিফুল ইসলামও ছবি পোস্ট করেছেন। তিনি নিজের একটি ছবি ছাড়াও বড় ভাইদের নিয়েও একটি ছবি দিয়েছেন। তবে শরিফুল ক্যাপশনে তেমন কিছু লেখেননি। শুধু যে জিম্বাবুয়ে যাচ্ছেন এটাই জানিয়ে দিয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে একমাত্র টেস্ট দিয়ে মিশন শুরু করবে মুমিনুলরা। আগামী ৭ থেকে ১১ জুলাই পর্যন্ত চলবে টেস্ট। এরপর ১৬, ১৮ ও ২০ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে তামিমরা। এরপর ২৩, ২৫ ও ২৭ জুলাই হবে টি-টোয়েন্টি সিরিজ। প্রতিটি ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।
বাংলাদেশ টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়