হৃত মর্যাদা ফেরত! : কাশ্মিরের নেতাদের সঙ্গে বিশেষ বৈঠক নরেন্দ্র মোদির

আগের সংবাদ

বাদলা দিন আসছে!

পরের সংবাদ

মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার লিগ

প্রকাশিত: জুন ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ২০২০-২১ মৌসুমের সর্বশেষ ম্যাচটি হয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদের মধ্যে। এরপর বাংলাদেশ জাতীয় দলের কাতার বিশ^কাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের কারণে লিগের ম্যাচগুলো বন্ধ হয়ে যায়। ৪৫ দিনের দীর্ঘ বিরতি শেষে আজ আবার মাঠে গড়াচ্ছে লিগ। যদিও কথা ছিল গতকালই একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। করোনার কারণে একদিন পিছিয়ে আজ থেকে ফের শুরু হচ্ছে ঘরোয়া ফুটবলের খেলা। আপাতত সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। করোনা পরিস্থিতির অবনতি ও লকডাউন অনুক‚লে এলে ঢাকার বাইরে ম্যাচ অনুষ্ঠিত হতে পারে।
লিগের প্রথম ম্যাচে আজ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি একে অপরের বিপক্ষে খেলবে। বিকাল ৫টায় দুদলের ম্যাচটি অনুষ্ঠিত হবে। আগামীকাল হবে দ্বিতীয় ম্যাচ, যেখানে ঢাকা আবাহনীর প্রতিপক্ষ মোহামেডান স্পোর্টিং ক্লাব। এরপর একদিন বিরতি, বিরতির পর অষ্টাদশ ম্যাচের খেলা। যেখানে প্রথম ম্যাচে উত্তর বারিধারা মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির।
বাংলাদেশ প্রিমিয়ার লিগে এখন বসুন্ধরা কিংসের দাপট। বিরতি শুরু হওয়ার আগে যতটি ম্যাচ মাঠে গড়িয়েছে তাতে আধিপত্য দেখিয়েছে অস্কার ব্রুজনের শিষ্যরাই। ১৫ ম্যাচের কোনোটিতেই হার নেই তাদের। এবারের এই অজেয় থাকার এই রেকর্ড কেবল বসুন্ধরা কিংসেরই। বর্তমানে পয়েন্ট টেবিলে সবার উপরেও আছে তারা। শুধু উপরেই নয় দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীর চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে তারা। লিগে তাদের আরো নয় ম্যাচ বাকি। তাই বড় কোনো অঘটন না হলে ধরেই নেয়া যায় এবারের শিরোপাও তাদের ঘরেই যাচ্ছে। বসুন্ধরাই একমাত্র দল যারা এবারের লিগে এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেনি। দ্বিতীয় স্থানের জন্য ৬টি দলের লড়াই। শিরোপার লড়াইয়ে বসুন্ধরা কিংস এককভাবে ছুটলেও জমে উঠেছে রানার্সআপ হওয়ার প্রতিযোগিতা। এতে সুবিধাজনক অবস্থায় আছে ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দুদলেরই সমান ৩২ পয়েন্ট। ২৮ পয়েন্ট চট্টগ্রাম আবাহনী ও ঢাকা মোহামেডানের। আর ২৬ পয়েন্ট করে আছে সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়াচক্রের। টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে সাইফ। আর সপ্তম স্থানে শেখ রাসেল। পয়েন্ট টেবিলে পরের দলগুলোর অবস্থা তেমন ভালো নয়। ১৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বাংলাদেশ পুলিশ। ১৪ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জ আছে এরপর। দশম স্থানে উত্তর বারিধারা। তাদের পয়েন্ট ১২। এবারের আসরে এখন পর্যন্ত উত্তর বারিধারাই সবচেয়ে বেশি ৬টি ম্যাচ ড্র করেছে। মুক্তিযোদ্ধা আছে টেবিলের ১১তম স্থানে।
রেলিগেশনের শঙ্কায় আছে ব্রাদার্স ইউনিয়ন ও আরামবাগ। এবারের লিগে দল ২টি তাদের নামের প্রতি কোনো সুবিচার করতে পারেনি। যৌথভাবে সবচেয়ে বেশি ১৩টি ম্যাচ হেরেছে তারা। জয় পেয়েছে মাত্র একটিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়