পার্বত্য শান্তি চুক্তি পর্যায়ক্রমে বাস্তবায়নের অঙ্গীকার

আগের সংবাদ

‘বাংলাদেশ বিজনেস সামিট’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বিদেশিদের বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

টি-টেন লিগ নভেম্বরে শুরু

প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গত বছরের ডিসেম্বরে শেষ হয়েছে টি-টেন লিগের ষষ্ঠ আসর। এবার সপ্তম আসরের জন্য চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আয়োজক কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে চলতি বছরের ২৮ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।
টি-টেন লিগ হলো ক্রিকেটের একটি সংক্ষিপ্ত রূপ। দুটি দল মিলে খেলে মাত্র ২০ ওভার। খেলাটি ৯০ মিনিট স্থায়ী হয়। এই ফরম্যাটটি ব্যবহার করে প্রথম প্রতিযোগিতা আয়োজন করে সংযুক্ত আরব আমিরাত। যেটি শুরু হয়েছিল ২০১৭ এর ডিসেম্বরে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আনুষ্ঠানিকভাবে লীগটি অনুমোদিত করে। টি-টেন লিগের চেয়ারম্যান সাজি উল মুলক বলেন, ‘গত বছরের আবুধাবি টি-টেন ছিল ক্রিকেট ও বিনোদনের নিখুঁত সংমিশ্রণ। আমরা এবার যুক্তরাষ্ট্র থেকে নতুন দুটি দলকে অন্তর্ভুক্ত করছি, আবারো কিছু সেরা খেলোয়াড় ও কোচদের স্বাগত জানাচ্ছি। আসন্ন সপ্তম আসরের দিনক্ষণ ঘোষণার মাধ্যমে আমরা ২০২৩ সালে আরো বড় একটি আসর আয়োজনের অধীর অপেক্ষায় আছি।’ আবুধাবি ক্রিকেট ক্লাব এন্ড স্পোর্টস হাবের সিইও ম্যাট বাউচার বলেন, ‘গোটা বিশ্বে সত্যিকারের দর্শনীয় আন্তর্জাতিক ক্রিকেট প্রদর্শনের জন্য ২০১৯ সালে আমরা আমাদের অংশীদার আবুধাবি স্পোর্টস কাউন্সিল ও আবুধাবি সাংস্কৃতিক ও পর্যটন অধিদপ্তরের সঙ্গে কৌশলগত অঙ্গীকার করেছিলাম। বিশ্ব ক্রিকেটের জন্য আরেকটি সৃজনশীল ইভেন্ট আয়োজনে আমরা উন্মুখ হয়ে আছি।’ এর আগে টি-টেন লিগের সর্বশেষ আসরে নিউইয়র্ককে হারিয়ে দ্বিতীয়বারে মতো চ্যাম্পিয়ন হয় ডেকান গ্যালাডিয়েটর্স।
লিগের ফাইনালে মাত্র ১৮ বলে অপরাজিত ৪৩ রান করেন নামিবিয়ার তারকা ডেভিড ওয়াইজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে চার উইকেটে ১২৮ রান তোলে ডেকান। জবাবে ব্যটি করতে নেমে নির্ধারিত ১০ ওভারে পাঁচ উইকেটে ৯১ রানের বেশি তুলতে পারেনি নিউইয়র্ক। ফলে ৩৭ রানে জিতে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয় ডেকান। আর পঞ্চম আসরে দিল্লি বুলসকে ৫৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তোলে ডেকান। শুরুতে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে রাসেল-ক্যাডমোরের তাণ্ডবে ১৫৯ রান তুলে ডেকান। রান তাড়া করতে নেমে দিল্লির ইনিংস থেমেছে ১০৩ রানে। আগামী আসরে শিরোপা ঘরে তুলতে পারবে কোন দল এটিই এখন দেখার বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়