চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

নেইমারকে সুয়ারেজের পরামর্শ

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্লাব ফুটবলে সর্বোচ্চ জনপ্রিয় ত্রয়ী লিওনেল মেসি, নেইমার জুনিয়র এবং লুইস সুয়ারেজ। কাতালুনিয়ার ক্লাব বার্সেলোনার হয়ে একসঙ্গে খেলতেন এমএসএন ত্রয়ী। তিন দেশের তিন সেরা খেলোয়াড়কে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছিল বার্সেলোনা। একসঙ্গে তারা যখন মাঠে নামতেন তখন প্রতিপক্ষের রক্ষণভাগের খেলোয়াড়দের সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে হতো। গোলরক্ষকদেরও প্রতি মুহূর্তে পরীক্ষার মুখে ফেলতেন তারা। এই ত্রয়ীকে মাঠে নামিয়ে লিগ, ক্লাব ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জয় করেছে বার্সেলোনা। এই ত্রয়ী ভেঙে যায় নেইমার পিএসজিতে পাড়ি জমালে। এবার নেইমারকে পিএজিতে যোগ দিতে বাধা দেয়ার ব্যাপারে জানালেন উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ।
কাতারের ব্যবসায়ী নাসের আল খেলঅইফির পিএসজি ২০১৭ সালে রেকর্ড মূল্যে নেইমারকে দলে ভেড়ায়। মাঠের ভেতর এমএসএনের ত্রয়ীর সম্পর্ক যেমন ভালো ছিল, মাঠের বাইরেও তাদের সম্পর্ক বন্ধুর মতোই। তাই নেইমারের বার্সা ছাড়ার খবর শোনেই তাকে বাধা দেন সুয়ারেজ। নেইমারকে তিনি কাতালান জায়ান্ট বার্সেলোনায় থেকে যেতে পরামর্শ দেন তিনি। তিনি বলেন, বার্সা ছাড়লে নেইমার যেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন। সম্প্রতি গণমাধ্যমের একটি সাক্ষাৎকারে বন্ধু নেইমারের ব্যালন ডি’অর জয়ের সুযোগের ব্যাপারে মন্তব্য করে তিনি বলেন, ‘নেইমার যদি বার্সাতে থাকত, তবে সে বিশ্বসেরা খেলোয়াড়ের খেতাব জিতত। আমি নিশ্চিত সে ওই ক্লাবে খেলা চালিয়ে গেলে একসময় ব্যালন ডি’অর পেত। আমার মতামত ছিল এরকম, আমিসহ থাকলে সেটি জিততে পারত নেইমার।’ পিএসজিতে যোগ দেয়া নেইমারের ভুল সিদ্ধান্ত হবে এমনটা বোঝাতে মেসিসহ নেইমারের কাছে গিয়েছিলেন সুয়ারেজ।
এ প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘আমরা নেইমারের সঙ্গে আলোচনা করতে গিয়েছিলাম। আমরা বলেছিলাম তুমি এখানে থাকলে সবকিছু জিততে পারবে। এখানে এমন কিছু পরিস্থিতি থাকে, যা কখনো কখনো নিয়ন্ত্রণ করা বেশ কঠিন।’ এই উরুগুইয়ান ফরোয়ার্ড আরো বলেন, ‘আমরা বন্ধু হিসেবে তাকে পরামর্শ দিয়েছিলাম। কিন্তু মূল সিদ্ধান্ত নেয়ার ভার তার ও পরিবারের হাতে।’
চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য নিয়ে প্যারিসের পথ ধরেছিল নেইমার। কিন্তু এরপর থেকে লিগ আ এবং লিগ ওয়ানের শিরোপা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে ভালো করতে পারছে না ক্লাবটি। একাধিকবার সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। এর মধ্যে পিএসজিতে চার বছরে মোট চারবার অ্যাঙ্কলের ইনজুরিতে পড়েছেন নেইমার। সর্বশেষ ১৯ ফেব্রুয়ারি লিলের বিপক্ষের ম্যাচেও তিনি চোট পান। এতে ইতোমধ্যে তিনি একাধিক ম্যাচ থেকে বাদ পড়েছেন। আগামী বুধবারের আসন্ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও খেলতে পারবেন না এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়