শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

বিদ্যুতের দাম বৃদ্ধিতে সিপিবির প্রতিবাদ

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভুলনীতি, দুর্নীতি ও কমিশনভোগীদের সুযোগ দিতেই আজ বিদ্যুৎ খাতে বড় আর্থিক সংকট তৈরি হয়েছে বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল বুধবার এক বিবৃতিতে সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ করে বলেছেন, সরকারের ভুলনীতি, দুর্নীতি ও দুর্নীতির দায় সাধারণ জনগণের কাছে চাপানো হচ্ছে, যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়।
বিবৃতিতে বলা হয়, বিদ্যুৎ খাতে বড় আর্থিক সংকট তৈরি হয়েছে। এরপরও দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনা রোধ করে বিদ্যুৎ খাতে ৩০ হাজার কোটি টাকা সাশ্রয় করা সম্ভব। অথচ এটি না করে জনগণের কাঁধে এই বোঝা চাপানো হচ্ছে। বর্তমান চড়া মূল্যস্ফীতির সময়ে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। এর মধ্যে দরিদ্র (লাইফ লাইন) গ্রাহকসহ কৃষি, ক্ষুদ্র শিল্প সর্বত্র বিদ্যুতের দাম বাড়লে মাসের খরচ, উৎপাদন খরচসহ সর্বত্র এর প্রভাব পড়বে, যা বিভিন্নভাবে সাধারণ মানুষের চাপ বাড়াবে। সাধারণ মানুষকে কম খেয়ে বেঁচে থাকতে হবে। অথচ দুর্নীতির লাগাম টানতে পারলে, পাচারের টাকা উদ্ধার করতে পারলে সংকট কমতো।
বিবৃতিতে আরো বলা হয়, সত্য গোপন করে উৎপাদন খরচ বাড়ার অজুহাতে আবারো বিদ্যুতের দাম বাড়ানো মোটেই গ্রহণযোগ্য নয়। যে নির্বাহী আদেশে দাম বাড়ানো হচ্ছে, সেই প্রক্রিয়া বন্ধের দাবি জানান তারা।
বিবৃতিতে বিদ্যুৎ খাতের সব চুক্তি পর্যালোচনা, রেন্টাল, কুইক রেন্টালসহ অপ্রয়োজনীয় কেন্দ্র বাতিল করা, একই সঙ্গে বিদ্যুতের দাম কমানো ও এ খাতে ভুলনীতি ও দুর্নীতির সঙ্গে জড়িতদের চিহ্নিত ও বিচার করার দাবি জানান সিপিবি নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়