শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

ডিএসসিসি মেয়র শেখ তাপস : গণপরিবহনে শৃঙ্খলা আনবই

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকায় গণপরিবহন ব্যবস্থায় নাজুক পরিস্থিতি ও বিশৃঙ্খলতার পেছনে স্বার্থান্বেষী মহল রয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি জানান, এই স্বার্থান্বেষী মহল গণপরিবহনে শৃঙ্খলা ফিরে আসুক তা চাইবে না। তবে সব বাধা উপেক্ষা করেই গণপরিবহনকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে। রাজধানীর খিলগাঁওয়ে গতকাল বুধবার দুপুরে খিলগাঁও সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
খিলগাঁও সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের নিচতলায় কার পার্কিং, প্রথম তলায় কাউন্সিলর অফিস ও প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র, দ্বিতীয় তলায় ব্যায়ামাগার, বহুমুখী ব্যবহারযোগ্য কক্ষ ও বয়োজ্যেষ্ঠ নাগরিকদের ক্লাব, তৃতীয় ও চতুর্থ তলায় সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের ব্যবস্থা থাকবে। এ সামাজিক অনুষ্ঠান কেন্দ্রে প্রতি ব্যাচে খাবারের ৩২০টি আসন থাকবে।
এক বিজ্ঞপ্তিতে ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, ৫ তলাবিশিষ্ট খিলগাঁও সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের নির্মাণ

আগামী বছরের ২৬ এপ্রিলে সমাপ্ত হওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিশ্বব্যাংকের অর্থায়নে ১২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে ১০ কাঠা জমির ওপর এ সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ করা হবে।
শেখ ফজলে নূর তাপস বলেন, গণপরিবহন ব্যবস্থার নাজুক এবং বিশৃঙ্খল অবস্থার পেছনে অনেক চক্র এবং স্বার্থান্বেষী মহল রয়েছে। তারা অবশ্যই চাইবে না যে, এটা একটি শৃঙ্খলার মধ্যে আসুক। কিন্তু আমরা দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে চলেছি। আজ আমরা মালিক-শ্রমিক সমিতি এবং সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মিলনায়তনে একটি সভা করব। যেখানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রও থাকবেন। আমরা আশাবাদী, যত রকমের বাধা আসুক না কেন, ইনশাআল্লাহ আমরা ঢাকা শহরের গণপরিবহন ব্যবস্থাকে একটি শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে সক্ষম হবো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়