উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর ফয়েস লেকে যাত্রা শুরু হলো বেসক্যাম্পের। এতে রয়েছে কায়াকিং, আর্চারি, ক্রাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ অ্যাক্টিভিটি, অন গ্রাউন্ড অ্যাক্টিভিটি, টিম বিল্ডিং গেম ও হিউম্যান ফুসবল। ক্যাম্পে চমকপ্রদ হচ্ছে জিপ লাইন। আছে ওয়াটার জিপ লাইন, জায়েন্ট সুইং, স্মল সুইং, জায়ান্ট হ্যামক ইত্যাদি। গ্রুপ ক্যাম্পিং, নাইট ট্রেইল, ট্রেজার হান্টের মতো রোমাঞ্চকর অ্যাক্টিভিটির ব্যবস্থা আছে ওইখানে। গতকাল রবিবার দুপুরে ফয়েস লেক বেস ক্যাম্পের উদ্বোধন করেন অতিথিরা।
আয়োজকরা জানান, দর্শনার্থীদের সুস্থ বিনোদনের মাধ্যমে শহুরে গতানুগতিক গণ্ডি থেকে বের করে নিজেকে নতুন করে আবিষ্কার করার উদ্দেশ্যে বেসক্যাম্প এডভেঞ্চার যাত্রা শুরু করে। প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার পাশাপাশি বিভিন্ন এডভেঞ্চারমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবেন দর্শনার্থীরা। তাদের এডভেঞ্চারের মাধ্যমে টিম বিল্ডিং আর লিডারশিপ কোয়ালিটি শেখাতে এবং আত্মবিশ্বাসী করে তুলতে এই উদ্যোগটি নেয়া হয়েছে।
বেসক্যাম্প অ্যাডভেঞ্চার লিমিটেডের চেয়ারম্যান মাহবুব জামান বলেন, এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের একমাত্র এবং সর্বপ্রথম আউটডোর এক্টিভিটি এবং এডভেঞ্চার ক্যাম্প। বাংলাদেশের পর্যটন সেক্টরে আমূল পরিবর্তনের লক্ষ্যকে সামনে রেখে বেসক্যাম্প দীর্ঘ আট বছর ধরে কাজ করে আসছে। ট্যুরিজমে আনতে চাই ভিন্নতা। অ্যাক্টিভিটি দিতে চাই। ট্যুরিজমকে ছড়িয়ে দিতে চাই সারাদেশে। আমরা আশাবাদী ফয়েস লেক বেসক্যাম্প নতুন দিগন্ত উন্মোচন করবে।
কনকর্ড গ্রুপের এমডি শাহরিয়ার কামাল বলেন, আমরা যৌথভাবে বেস ক্যাম্পের যাত্রা শুরু করছি। এটি থাইল্যান্ড সিঙ্গাপুরের বেস ক্যাম্পের চেয়ে কম হবে না। কনকর্ড গ্রুপের নির্বাহী পরিচালক অনুপ সরকার বলেন, ফয়েস লেকের দর্শকদের ভিন্নধর্মী বিনোদন দেবে বেসক্যাম্প। বিনোদনে নতুন মাত্রা যোগ করতে এ আয়োজন। এখন পর্যটন শিল্পের মূল আকর্ষণ অ্যাডভেঞ্চার।
বেসক্যাম্প অ্যাডভেঞ্চার লিমিটেডের এমডি তামজীব সিদ্দিক স্পন্দন বলেন, আমরা বেসক্যাম্পের জন্য একটি গাছও কাটিনি। যতটা কম ইট পাথর ব্যবহার করেছি। আমাদের সব গিয়ার, হ্যালমেট ফ্রান্স থেকে এনেছি। ফিজিক্যালি ফিট মানুষই বেসক্যাম্প অ্যাক্টিভিটি করতে পারবে। আমরা ট্রেইনার রেখেছি ভয় কাটিয়ে মানুষ যাতে অংশ নিতে পারে।
আয়োজকরা বলেন, বেসক্যাম্পের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। নিরাপত্তা কর্মীর পাশাপাশি আধুনিক যন্ত্রপাতি রয়েছে। সকাল দশটা থেকে সন্ধ্যা ছয়টা জনপ্রতি তিন হাজার টাকা। দেড়শ, ৪শ, ৮শ টাকার রাইড আছে। রাতযাপন হবে তাঁবুতে। থাকা যাবে শীততাপ নিয়ন্ত্রিত রুমে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়