সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

সীতাকুণ্ড : বৌদ্ধ বিহারে চুরি হওয়া মূর্তি উদ্ধার হয়নি এখনো

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : সীতাকুণ্ডের পান্থশালা ধর্মাংকুর বৌদ্ধ বিহারের প্রায় দেড়শ বছরের পুরনো ৩টি বৌদ্ধ প্রতিবিম্ব ও দান বাক্সের টাকা চুরির ঘটনা ঘটেছে। সীতাকুণ্ডের পান্থশালা ধর্মাংকুর বৌদ্ধ বিহার উন্নয়ন কমিটির সভাপতি সুপ্রিয়ানন্দ থের বাদী হয়ে গত শুক্রবার সীতাকুণ্ড মডেল থানায় লিখিত এজাহার দিয়েছেন। তবে পুলিশ এখনো এসব মূর্তি উদ্ধার বা কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সীতাকুণ্ড থানা-পুলিশের একটি তদন্ত দল। এ ঘটনায় এলাকার বৌদ্ধ স¤প্রদায়ের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। বৃহস্পতিবার রাত আনুমানিক ৩টার পর সীতাকুণ্ড পৌরসভার ২ নম্বর ওয়ার্ড পন্থিছিলাস্থ পান্থশালা ধর্মাংকুর বৌদ্ধ বিহারে এ ঘটনা ঘটে। জানা গেছে, গভীর রাতে গøাসের দরজার লক অকেজো করে মন্দিরে প্রবেশের পর ১-২ ফুট উচ্চতার অত্যন্ত দামি ও দেড়শ বছরের পুরনো ৩টি অষ্টধাতুর বৌদ্ধ প্রতিবিম্ব ও দানবাক্সের টাকা চুরি করা হয়। এসব প্রতিবিম্বের দাম প্রায় ৩ লাখ টাকা, আর দানবাক্সে ছিল প্রায় ৩০ হাজার টাকা। স্থানীয় বাসিন্দা ও বৌদ্ধ মন্দিরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মানিক বড়ুয়া ভোরের কাগজকে বলেন, একটি চক্র পূর্বপরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। কেননা মন্দিরে আরো অনেক প্রতিবিম্ব থাকলেও সেগুলোতে তারা হাত দেয়নি।
সীতাকুণ্ড থানার এসআই মো. ফারুক হোসেন ভোরের কাগজকে বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

তবে সিসি ক্যামেরা না থাকায় কাজ কঠিন হয়ে পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়