গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

দেশে অস্থিরতা সৃষ্টির পরিকল্পনায় সম্পৃক্ত যুবক গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে অস্থিরতা সৃষ্টির পরিকল্পনায় সম্পৃক্ততার অভিযোগে রাজধানীর ভাটারা এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতের নাম ইয়াসিন সরকার (২৮)। গত সোমবার দিবাগত রাতে কুড়িল কাজীবাড়ী জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এটিইউ বলছে, ইয়াসিন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে সে বিভিন্ন রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে আসছিল। তার বিরুদ্ধে ভাটারা থানায় মামলা দায়ের করা হয়েছে।
এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বিষয়টি নিশ্চিত করে জানান, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বাসিন্দা গ্রেপ্তারকৃত ইয়াসিনকে গ্রেপ্তারের সময় উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, দুবাইয়ের তিনটি সিমকার্ড, ৫টি ফটোকপি বই, কিছু দিরহাম (দুবাইয়ের মুদ্রা) ও নগদ টাকা জব্দ করা হয়। মোহাম্মদ আসলাম খান আরো জানান, ইয়াসিন ও তার সহযোগীরা দেশ থেকে চলমান গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যে কোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল।
এছাড়াও অনলাইনের মাধ্যমে সহযোগীদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে জিহাদ, রাষ্ট্র বিরোধী পরিকল্পনা ও দেশে অস্থিরতা সৃষ্টির পরিকল্পনা করছিল সে।
তার ফেসবুক আইডি পর্যালোচনা করে দেখা যায়, ওই আইডির মাধ্যমে উগ্রবাদী মতবাদ সম্পর্কে বিভিন্ন পোস্ট দিয়ে অন্যান্যের ‘আনসার আল ইসলাম’-এর কার্যক্রম পরিচালনা ও জঙ্গিবাদী কার্যক্রমে উদ্বুদ্ধ করত ইয়াসিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়