যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

পররাষ্ট্র প্রতিমন্ত্রী : শেখ হাসিনার হাতকে ছাত্রলীগই শক্তিশালী করেছিল

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দীপক চক্রবর্তী, মাগুরা থেকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। বাংলাদেশের বিরুদ্ধে যখন চক্রান্ত হয়, তখন প্রথম চক্রান্ত করা হয় ছাত্রলীগের বিরুদ্ধে। ছাত্রলীগের যে কোনো পর্যায়ের নেতাকে হেয়প্রতিপন্ন করার জন্য সহজ টার্গেট হিসেবে নাম-সর্বস্ব পত্রিকা, মিডিয়া হাউস, বড় বড় রাজনৈতিক দল ছাত্রলীগের ছোট ছোট ছেলেমেয়েদের টার্গেট করে। গতকাল বুধবার দুপুরে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে শোক দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে ১৯৮১ সালের ১৭ মে পর্যন্ত আওয়ামী লীগের খারাপ একটি সময় কেটেছিল। শেখ হাসিনা প্রবাসে থাকাকালে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচন করা হয়েছিল। দায়িত্ব গ্রহণের পরেও জননেত্রী শেখ হাসিনাকে অনেক কঠিন সময় পার করতে হয়েছে। তৎকালীন সময়ে ছাত্রলীগই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছিল।
প্রতিমন্ত্রী আরো বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ১৪ বছর আগে হয়েছে। ২১ আগস্ট এলেই বিএনপি-জামায়াত গর্তের ভেতরে ঢুকে যেত। সাংবাদিকদের সামনে আসত না। এ ঘটনার কোনো প্রশ্নের উত্তর তাদের জানা নেই। জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু। বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়