তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

বাংলাদেশ কম মৃত্যুতে বিশ্বে তৃতীয়

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এবার বস্তিতে করোনা প্রতিরোধী টিকাদান কর্মসূচি শুরু করতে যাচ্ছে সরকার। আজ মঙ্গলবার মহাখালীর কড়াইল বস্তি থেকে এই কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে দেশের সব বস্তিতে তা চালু করা হবে। বস্তিবাসীরা সিনোফার্মের টিকা পাবেন। গতকাল সোমবার রাজধানীর মহাখালী বিসিপিএস মিলনায়তনে এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। সবাইকে টিকার আওতায় আনাই সরকারের লক্ষ্য উল্লেখ করে অনুষ্ঠানে মন্ত্রী বলেন, কড়াইল বস্তিতে প্রায় ৩ লাখ মানুষ বাস করে। তাদের আমরা প্রথমে টিকার আওতায় আনব। পর্যায়ক্রমে অন্য বস্তিতেও টিকা কার্যক্রম চালু করা হবে। নিবন্ধনের মাধ্যমেই তাদের টিকা দেয়া হবে। সেখানে স্পট রেজিস্ট্রেশনেরও ব্যবস্থা থাকবে।
প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এবং জটিলতা কমানোর ক্ষেত্রে সরকার বরাবরই স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি সবাইকে টিকার আওতায় আনার কথা সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে। এদিকে গতকাল করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। যাদের ৮৯ শতাংশেরই টিকা দেয়া ছিল না।
বাংলাদেশে করোনা পরিস্থিতির উন্নতি সন্তোষজনক বলে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত সাত দিনে করোনায় কম মৃত্যুর দিক থেকে বাংলাদেশের অবস্থান বিশ্বে তৃতীয়। প্রথম স্থানে আছে চীন, এরপর আছে জাপান। আমরা করোনা সংক্রমণ মোকাবিলা করতে পেরেছি। গত এক মাস ধরে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমরা চাই দেশের সংক্রমণ ও মৃত্যু শূন্যের কোটায় চলে আসুক। সবাই মিলে একসঙ্গে কাজ করলে আশা করি দ্রুতই শূন্যে নেমে আসবে।
বস্তিতে টিকাদান কার্যক্রম শুরুর প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক এবং কোভিড-১৯ টিকা ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য ডা. মো. শামসুল হক সাংবাদিকদের জানান, এই কর্মসূচিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন তাদের সহায়তা করছে। এছাড়া রেড ক্রিসেন্ট, ব্র্যাকও এগিয়ে এসেছে। বস্তিবাসীর অনেকেই ইতোমধ্যে টিকা নিয়ে নিয়েছেন। কিছু মানুষ বাদ আছে। অনেকের আগেই নিবন্ধন করা আছে। আর কিছু মানুষের জন্য কেন্দ্রেই নিবন্ধনের ব্যবস্থা রাখা হয়েছে। নিবন্ধন করার পরও যাদের এসএমএস আসেনি তাদের এসএমএস পাঠানোর ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়