‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

মো. সায়েদুল হক সাঈদ : স্বচ্ছ-নিরপেক্ষ থেকে নেতা নির্বাচন করছি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির কুমিল্লা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক মো. সায়েদুল হক সাঈদ বলেছেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। এখানে যোগ্য ও ত্যাগী নেতাকর্মীর প্রতিযোগিতা অনেক বেশি। একটি পদের বিপরীতে ২০ জন প্রার্থী রয়েছে। সবাইকে কমিটিতে জায়গা দেয়া সম্ভব নয়। এ কারণে আমরা সর্বোচ্চ স্বচ্ছতা ও নিরপেক্ষতার ভিত্তিতে সঠিক নেতা নির্বাচন করছি।
সাঈদ বলেন, প্রতিটি জেলা-উপজেলা, থানা ও পৌর কমিটি গঠন প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে জেলা সম্মেলন করতে কেন্দ্র থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে, আশা করছি এই সময়ের মধ্যেই সব কাজ শেষ করতে পারব। কমিটি পুনর্গঠনের অগ্রগতির বিষয়ে তিনি বলেন, আমরা দলীয় গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠনের কাজ গুছিয়ে এনেছি। চাঁদপুর জেলায় শিগগিরই সম্মেলন হবে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলায় কাজ চলছে।
তৃণমূলের অভ্যন্তরীণ দ্ব›দ্ব সম্পর্কে তিনি বলেন, কুমিল্লায় বিএনপির তৃণমূল নেতাকর্মীরা সংঘবদ্ধ। বিএনপির মতো দল যেখানে এত বছর ধরে ক্ষমতার বাইরে, নেতাকর্মীদের নামে মামলা-হয়রানি, সেখানে দ্বন্দ¦-হতাশা তো থাকবেই। তবে সব সংকট সবাই মিলে সমন্বয় করে সামনা-সামনি বসে সমাধান করা সম্ভব। আমরা সেটাই করছি। প্রয়োজনে কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা নিয়েও সংকট নিরসনের চেষ্টা করি।
বিএনপির এই নেতা বলেন, প্রতিটি জেলায় এগিয়ে চলছে কমিটি পুনর্গঠনের কাজ। প্রতিটি জেলা ও থানা পর্যায়ে কর্মিসভা হচ্ছে। সভায় সংগঠনকে কীভাবে আরো গতিশীল করা যায়- সেসব নিয়ে আলাপ-আলোচনা করা হচ্ছে। প্রতিটি জেলায় যুগ্ম আহ্বায়ককে সমন্বয়ক করে সার্চ কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, থানা পর্যায়ে নেতাকর্মীরা পুলিশি হামলা-মামলার ভয়ে মিছিল-সমাবেশ করতে পারছে না। এক্ষেত্রে বেশি সংকটময় জায়গাগুলোতে আমরা গিয়ে সমাবেশের নেতৃত্ব দিচ্ছি। সব চ্যালেঞ্জ মোকাবিলা করে আমরা তৃণমূলকে শক্তিশালী করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়