বিজিএমইএ সভাপতি : বন্ধ মিল চালু হলে ফেব্রিক্সের চাহিদা মেটানো সম্ভব

আগের সংবাদ

খাদ্য নিরাপত্তাই প্রধান চ্যালেঞ্জ : সরকারি হিসাব মতে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, তবুও চালসহ খাদ্যপণ্য আমদানি করতে হয়

পরের সংবাদ

তালতলী তাপ বিদ্যুৎকেন্দ্র : ২২ চীনা নাগরিক করোনায় আক্রান্ত

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বরগুনা প্রতিনিধি : বরগুনার তালতলী কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রের ২২ চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই দেড় মাস আগে চীন থেকে তালতলীতে আসেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, করোনা উপসর্গ নিয়ে গত বুধবার তালতলী তাপ বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ৩৭ চীনা নাগরিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। সেখান থেকে তাদের নমুনা বরিশাল পিসিআর ল্যাবে পাঠানো হয়। পরীক্ষা শেষে গতকাল বৃহস্পতিবার সকালে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে তাদের প্রতিবেদন পাঠানো হয়। এতে জানানো হয়, নমুনা দেয়া ৩৭ জনের মধ্যে ২২ জন চীনা নাগরিক করোনা পজেটিভ।
জানা যায়, এরই মধ্যে বিদ্যুৎকেন্দ্রে ৩০০ অ্যান্টিজেন কিট পাঠানো হয়েছে। বিকাল থেকে চীনা নাগরিকদের সংস্পর্শে আসা বাংলাদেশিদের করোনা টেস্ট করানো হবে।
জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান জানান, তালতলী তাপ বিদ্যুৎকেন্দ্রের ২২ চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের আইসোলেশনে রাখা হয়েছে। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, তালতলী তাপ বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ২২ চীনা নাগরিক করোনায় আক্রান্ত। তাদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রস্তুত রাখা হয়েছে। কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে তাৎক্ষণিক চিকিৎসার জন্য পরিবহন ও অক্সিজেন প্রস্তুত রাখা হয়েছে।
তিনি আরো জানান, বিদ্যুৎকেন্দ্রে কর্মরত সবাইকে করোনা টেস্ট করানো হবে। বরগুনায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৩২ জন। মারা গেছেন ১০৯ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়